চট্টগ্রামে আগুনে পুড়ে বৃদ্ধার মৃত্যু

চট্টগ্রামের সাতকানিয়ায় নিজ বসত ঘরে আগুনে পুড়ে পুড়ে মারা গেলেন এক বৃদ্ধা। তাঁর নাম আনোয়ারা বেগম (৭০)।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত আড়াই টার দিকে উপজেলার কালিয়াইশ ইউনিয়নের চম্পার বাপের দোকান এলাকার মোহাম্মদ ইউনুচ চৌধুরীর বসত ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুন লেগে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কালিয়াইশের ইউপি সদস্য মোহাম্মদ শফিকুর রহমান জানান, মঙ্গলবার দিবাগত রাতে বৈদ্যুতিক গোলযোগ থেকে ২নং ওয়ার্ডের মোহাম্মদ ইউনুচ চৌধুরীর ৪ কক্ষের একটি সেমিপাকা ঘরে আগুন লাগে। বাড়ির লোকজন তখন ঘুমানো অবস্থায় ছিলেন। আগুন দেখে কেউ একজন চিৎকার দিলে সবাই ঘুম থেকে উঠে ঘরের ভিতর থেকে বের হয়ে যায়। এসময় একটি কক্ষের ভিতরে আগুনে পুড়ে মারা যায় ইউনুচের অসুস্থ স্ত্রী আনোয়ারা বেগম।
আরও পড়ুন: পীরগঞ্জে ভ্যান চালকের বাড়ি আগুনে পুড়ে ছাই

আগুন লাগার খবর পেয়ে রাতে স্থানীয় লোকজন এগিয়ে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে এক ঘন্টা পর দমকল কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকান্ডের ঘটনায় নগদ ২ লক্ষ টাকা, ৭ভরি স্বর্ণ ও ঘরের মূল্যবান জিনিসপত্র পুড়ে প্রায় ১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাতকানিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাহবুবুল আলম বলেন, মঙ্গলবার দিবাগত রাতে অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকল কর্মীরা। প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আসে। পরে ঘরের ভিতর থেকে আগুনে পুড়া এক ব্দ্ধৃার লাশ উদ্ধার করা হয়। তদন্ত করে অগ্নিকান্ডের ক্ষয়ক্ষতি সম্পর্কে জানা যাবে।

দেশদর্পণ/এইচকে/এসজে