রাবিতে কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট সিম্পোজিয়াম অনুষ্ঠিত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘কমিউনিকেশন ফর ডেভেলপমেন্ট (ঈ৪উ)’ শীর্ষক সিম্পোজিয়াম অনুষ্ঠিত হয়। রোববার সকাল ১০টায় শহীদ তাজদ্দীন আহমদ সিনেট ভবনে ইনস্টিটিউট অব কোয়ালিটি এ্যাসুরেন্স সেল (আইকিউএসি) আয়োজিত এই সিম্পোজিয়ামে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান।

এতে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা এবং সম্মানিত অতিথি ছিলেন বাংলাদেশে ইউনিসেফ রংপুর ও রাজশাহী বিভাগীয় প্রধান নাজিবুল্লাহ হামিম ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ জামিনুর রহমান।

প্রধান অতিথি এম আব্দুস সোবহান বলেন, বর্তমান সরকারের গৃহীত পদক্ষেপের সাথে তাল মিলিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একযোগে কাজ করে যাচ্ছে যাতে শিক্ষাক্ষেত্রে উৎকর্ষতা সাধনের মাধ্যমে একটি উন্নত সমাজ গঠন সম্ভব হয়। উচ্চশিক্ষার মান উন্নয়নে তথ্য ব্যবস্থাপনা ও কমিউনিকেশনের উপরও তিনি জোর দেন। শিক্ষার এই গুণগত মান উন্নয়নের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে কার্যকর ভূমিকা রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।
আরও পড়ুন: প্রকাশ্যেই দেবকে ‘শয়তান’ বললেন রুক্মিণী! কিন্তু কেন?

অন্যদিকে আইকিউএসসি এর পরিচালক প্রফেসর আবু বকর মো. ইসমাইলের সভাপতিত্বে এই সিম্পোজিয়ামে যুক্তরাষ্ট্রের ওহিও স্টেট ইউনিভার্সিটির ইমেরিটাস প্রফেসর ড. ডেভিড মোল্ড কি-নোট পেপার উপস্থাপন করেন। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রফেসর প্রদীপ কুমার পাÐে এতে কারিকুলাম ডেভেলপমেন্ট ইনিসিয়েটিভস উইথ ইউনিসেফ বিষয়ে এবং অঈউ রাজশাহী’র পরিচালক শারমিন সুবরানা কাউন্সিলেশন ফর এনডিং চাইল্ড ম্যারেজ বিষয়ে আলোচনা করেন।

সিম্পোজিয়োমে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এম এ বারী, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, আইকিউএসসি এর অতিরিক্ত পরিচালক প্রফেসর জাহানুর রহমান, অনুষদ অধিকর্তা ও ইনস্টিটিউট পরিচালকবৃন্দ এবং রাষ্ট্রবিজ্ঞান, লোক প্রশাসন, গণযোগাযোগ ও সাংবাদিকতা, সমাজবিজ্ঞান, সমাজকর্ম ও অর্থনীতি বিভাগের সভাপতি, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

সিম্পোজিয়াম অনুষ্ঠানটি স ালনা করেন আইকিউএসসি এর অতিরিক্ত পরিচালক লোক প্রশাসন বিভাগের প্রফেসর প্রণব কুমার পাÐে।

দেশদর্পণ/এসএস/এসজে