করোনা থেকে সুস্থ হওয়া ২০ রোগীর উচ্ছ্বাস

চীনে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ২৫৯ জন মারা গেছে। এছাড়া আরও ১১ হাজার সাতশ’ ৯১ জন আক্রান্ত হয়েছেন এ ভাইরাসে।

এদিকে, করোনা ভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে চীন দেখাল সফলতা। এ ভাইরাসে আক্রান্ত ২০ রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে তারা। তারই একটি ভিডিও ছেড়েছে চীন। করোনা ভাইরাস ছড়িয়েছে যে উহান থেকে সেই মহাবিপদগ্রস্ত শহরেরই একটি হাসপাতালের ভিডিও এটি।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, করোনাভাইরাসের কেন্দ্রস্থল হুবেই প্রদেশের শহর উহানের জিনযিনতান হাসপাতালের সামনে ২০ রোগী দারুণ উচ্ছ্বাস প্রকাশ করছেন এবং ‘ভি’ চিহ্ন দেখাচ্ছেন। তারা প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
আরও পড়ুন: ১৫ মিনিটেই করোনা নির্ণয়!

করোনাভাইরাস ছড়ানোর পর সবচেয়ে বেশি রোগী যেসব হাসপাতালে ভর্তি হয়েছে, সেগুলোর মধ্যে একটি জিনযিনতান হাসপাতাল। হুবেই রেডিও ও টিভি স্টেশনে প্রচারিত খবরে বলা হয়, সুস্থতা লাভের পর বিভিন্ন পর্যায়ের স্বাস্থ্য পরীক্ষা শেষে শুক্রবার বিকেল ৫টার দিকে ওই রোগীদের হাসপাতালের ছাড়পত্র দেয়া হয়।

লং শ্যাং ঝিং অনুষ্ঠানে প্রচারিত ভিডিওতে মাস্ক-পরিহিতি ওই নারী-পুরুষ রোগীদের উচ্ছ্বসিত ভঙ্গিতে হাসপাতাল ভবন ছাড়তে দেখা যায়।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের সঠিক সংখ্যা প্রকাশ করছে না চীন। অভিযোগ উঠেছে, নিহতের যে সংখ্যা চীন সরকার বলছে, প্রকৃতপক্ষে তার চেয়ে অনেকে বেশি মানুষ মারা যাচ্ছে।

দেশদর্পণ/এসজে