মাগুরার সন্তান পেলেন জাতীয় যুব পুরস্কার

‘দক্ষ যুব গড়ছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে জাতীয় যুব পুরস্কার প্রদান করা হয়েছে। জাতীয় যুব পুরস্কার-২০১৯ এ সফল আত্মকর্মী হিসেবে পুরস্কার পেয়েছেন মাগুরা শ্রীপুরের সোনাতুন্দি গ্রামের সন্তান মো: আব্দুস সত্তার বিশ্বাস

বৃহস্পতিবার সকালে ২৭ জন সফল আত্মকর্মীকে এ পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আখতার হোসেন।

জাতীয় যুব পুরস্কার প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে গিয়ে মো: আব্দুস সত্তার বিশ্বাস এ অর্জনকে তার সকল সহযোদ্ধা এবং সমগ্র মাগুরাবাসীকে উৎসর্গ করে বলেন, ‘এই অর্জন শুধু আমার একার নয় বরং এই অর্জন সমগ্র মাগুরাবাসীর।’
আরও পড়ুন: বাংলাদেশি যুবকের মাউন্ট অ্যাকনকাগুয়া জয়

আব্দুস সত্তার ২০১২ সালে মাগুরা যুব উন্নয়ন থেকে প্রশিক্ষন নিয়ে নিজের গ্রাম সোনাতুন্দিতে পুকুরে মৎস্য চাষ শুরু করেন পরবর্তীতে বাড়ির পাশে মুরগির খামার, গরু মোটারতাজাকরণ প্রকল্প এবং ছাগলের খামার গড়ে তুলেছেন।

কঠোর পরিশ্রমের ফলে ব্যাপক সফলতা লাভ করেন। তিনি তাঁর এলাকায় বিভিন্ন সামাজিক কর্মকান্ডে নিয়োজিত রয়েছেন।যুব ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে যুবকদের জন্য ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম পরিচালনা করে আসছেন।

দেশদর্পণ/এমএম/এসজে