কোটচাঁদপুরে ইট ভাটায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুরে অবৈধভাবে গড়ে উঠা রিপন বিক্সে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া ইট প্রস্তুত এবং ভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইনে ভ্রাম্যমান আদালতের অভিযানে দেড় লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টার দিকে উপজেলার সাফদারপুর মকসেদ মোড়ে রিপন বিক্সে উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজনীন সুলতানার নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা আদায় করা হয়। অন্যদিকে পৌর শহরের পুথিঘর লাইব্রেরীতে অবৈধ গাইট নোট বিক্রির অভিযোগে দুই হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।
আরও পড়ুন:নিখোঁজ ছেলেকে ফিরে পেতে ব্যকুল বিধবা মা

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজনীন সুলতানা জানান, পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়া জ্বালানীর জন্য অবৈধভাবে গাছ কেটে পোড়ানোর দায়ে রিপন ব্রিক্সে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভাটার মালিক আজিজুল হককে ইট প্রস্তুত এবং ভাটা স্থাপন ও নিয়ন্ত্রণ আইনে নগদ দেড় লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান অব্যহত থাকবে বলেও জানান নির্বাহী অফিসার নাজনীন সুলতানা। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সার্টিফিকেট পেশকার মোহাম্মদ আল-মামুন সহ থানা পুলিশের সদস্যরা।

দেশদর্পণ/এসএমআর/এসজে