বান্দরবানে ভয়াবহ আগুনে বসত ঘরসহ ৭ দোকান ভস্মীভূত

বান্দরবানের রোয়াংছড়ি বাজারে অগ্নিকান্ডে ১টি বসত ঘর ও ৭টি দোকান পুড়ে ছাই হয়েগেছে। গতকাল মঙ্গলবার মধরাত সাড়ে ১২টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় ফায়ার সা‌র্ভিস সূত্রে জানা যায়, মো: রাসেলের মুরগির দোকানে ইলেক্ট্রিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অগ্নিকান্ডে যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তারা হচ্ছে , লানিংপ্রু মারমা, মো. রাসেল (ফারম মুরগি) দোকান, জাহাঙ্গীর আলম (টিন,সিমেন্ট), বাবলু বড়ুয়া (চাউল), খোকন বড়ুয়া (মুন্ডি) দোকান, থুইক্যঅং মারমা (কাঁচামাল) দোকান, ক্যসাইনু (লুছোঅং) মারমা (স্টেশনেরী ও লাইব্রেরী), গরাচিং মারমা (মু‌ন্ডি)সহ ৭টি দোকান আগুনে পুড়ে ছাই হয়ে যায়।
আরও পড়ুন: চুয়াডাঙ্গা সীমান্তে আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল আটক

ঘটনার পরিদর্শন শেষে রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং জানান, গভীর রাতে হঠাৎ করে ম বাজারে আগুন লাগার খবর আসে সাথে সাথে তিনি ফায়ার সার্ভিস কে খবর দি‌লে ফায়ার সার্ভিস টিম ও স্থানীয়রা ঘটনা স্থলে চলে আসাতে আগুন নিয়ন্ত্রণে আনতে তেমন দেরি হয়নি। এঘটনায় বাবলু বড়ুয়া, জাহাঙ্গীর আলম ও থুইক্যঅং মারমাসহ ৭টি দোকানে ও এক‌টি ঘ‌রে নগদ টাকাসহ অনেক মূল্যবান জিনিসপত্র ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে ঘটনার বিষয়ে রোয়াংছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার উচিং মারমা বলেন, রোয়াংছড়ি বাজারে অগ্নিকাÐে খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে প্রায় আধঘন্টা চেষ্টা পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। তবে ক্ষয়ক্ষতি প্রাথমিক ভাবে নিধারণ করা সম্ভব হয়নি। ঘটনার পর রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার মো. মেহেদী হাসান এবং থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শরিফুল ইসলাম ঘটনাস্থলে পরিদর্শন করেছেন।

দেশদর্পণ/এমএসএম/এসজে