বর্ণাঢ্য আয়োজনে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ছাত্রলীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। বাইশারী বাজারস্থ ত্রিমুহনী চত্তরে ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এক বিশাল জনসভার আয়োজন করা হয়। জনসভার পূর্বে আওয়ামীলীগ দলীয় কার্যালয়ের পাশে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উদ্বোধন ও পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বাবু বীর বাহাদুর এমপি’র পুত্র বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর সহ জেলা উপজেলার ছাত্রলীগের নেতৃবৃন্দ।

এছাড়া জাতীয় পতাকা ও ছাত্রলীগের পতাকা উত্তোলন এবং কেক কাটা, শীত বস্ত্র মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। বিকাল ৪টার সময় বাইশারী কলেজ শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জসিম উদ্দিনের পরিচালনায় শুরু হওয়া জনসভায় সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এস.এন.কে রিপন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি’র পুত্র উসিংহাই রবিন বাহাদুর। তিনি উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মী ও জনসাধারণের উদ্দেশ্যে বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামে আনাচে-কানাচে উন্নয়ন হয়েছে এবং বর্তমানেও উন্নয়ন চলমান রয়েছে। তিনি ছাত্রলীগের উদ্দেশ্যে বলেন, ছাত্রলীগের কোন নেতাকমীরা সন্ত্রাসীর কর্মকান্ডে জড়িত থাকতে পারে না। তাছাড়া ছাত্রলীগের সকল সদস্যকে উচ্চ শিক্ষিত হয়ে দেশ ও জাতির সেবা করতে হবে। কারণ শিক্ষিত লোকেরাই দেশকে মর্যাদার শিখরে পৌঁছাতে সক্ষম হয়। তাই সকল ছাত্রলীগের সদস্যদের পাড়ালেখার দিকে মনোযোগ দেওয়ার জন্য আহŸান জানান।
আরও পড়ুন: বর্ণাঢ্য আয়োজনে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ছাত্রলীগের জেলার সভাপতি কাউছার সোহাগ, সাধারণ সম্পাদক জনি সুশীল, সহ সভাপতি আশীষ বড়–য়া, সাইফুদ্দিন মো: হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী শেফায়েত হোসেন সাবু, যুগ্ম সাধারণ সম্পাদক মো: তানিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ইমরান, বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: আলম কোম্পানী, বাইশারী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর, ধর্মবিষয়ক সম্পাদক আব্দুল মন্নান জিন্নাহ, নাইক্ষ্যংছড়ি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি ইরফান মাহমুদ রায়হান প্রমুখ। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মংলাওয়াই মার্মা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবু তাহের কোম্পানী, যুগ্ম সাধারণ সম্পাদক ডা: সিরাজুল হক, নাইক্ষ্যংছড়ির ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মংথোয়াইলা মার্মা, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক হ্লাথোয়াইচিং মার্মা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম। অনুষ্ঠান শেষে জেলা ছাত্রলীগের পক্ষ থেকে বাইশারী ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এসএনকে রিপন এর হাতে জেলার ৩৩টি ইউনিয়নের মধ্যে শ্রেষ্ঠ ইউনিয়ন ও শ্রেষ্ঠ সংগঠকের সম্মাননা ক্রেষ্ট প্রদান করেন জেলা ছাত্রলীগের পক্ষ থেকে কেন্দ্রীয় ছাত্রলীগের উপ-ধর্ম বিষয়ক সম্পাদক উসিংহাই রবিন বাহাদুর সহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

দেশদর্পণ/জেইউ/এসজে