সন্তোষপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৪৭তম বার্ষিক ক্রীড়া

“সুস্থ দেহ সুন্দর মন, খেলায় করে আনয়ন”।এই কথার সার্থকতা প্রমানের জন্য আয়োজন করা হয় বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান। ক্রীড়া প্রতিযোগিতা শিক্ষার অংশ। শিক্ষা বিভাগের সরকারি নির্দেশনা সহশিক্ষা কার্যক্রমের অংশ ক্রীড়া ।

মুজিব বর্ষকে সামনে রেখে জাতির জনকের প্রতিশ্রদ্ধা ও সন্মান জানিয়ে শুরু হয় দুই দিন ব্যাপী অনুষ্ঠান। ২৭/১/২০২০তারিখ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্টিত হয় । উদ্বোধন করেন বিশেষ অতিথি বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি সভাপতি বার্ষিক বার্ষিক নির্বাচিত ইউনিয়ন ও উপজেলা চেয়ারম্যান বাবু অশোক কুমার বড়াল।

আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সভাপতি বাবু সুশান্ত কুমার মজুমদার, বাগেরহাট জেলা পরিষদ সদস্য আলহাজ্ব মোহন্ত আলী বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান স্বপ্না কামাল, সন্তোষপুর আওয়ামী লীগের সভাপতি রসুল মাঝি, সাধারন সম্পাদক বাবু হরেন শিকদার, সন্তোষপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ড সভাপতি ও বিদ্যালয়ের সদস্য মোশারেফ মাঝি, ২ নং ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদক বাবু নির্মল মন্ডল, ও নিত্যানন্দ মজুমদার, সন্তোষপুর ইউনিয়নের মুক্তি যোদ্ধা কমান্ডার জনাব হামিদ মোল্লা সহ সহযোগী যোদ্ধা, চৌদ্দহাজারীর কমান্ডার সহ সহকর্মী বৃন্দা, বাগেরহাট জেলার মুক্তি যোদ্ধা বৃন্দ, ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, প্রধান শিক্ষক অশোক কুমার মন্ডল সহ বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, বিদ্যালয়ের ছাত্র ছাত্রী । মনোজ্ঞ ডিসপ্লের মধ্য দিয়ে অতিথিদের বরণ করেন ছাত্র ছাত্রীরা। প্রথম দিনের অনুষ্ঠান বিকাল পাঁচটায় ঘটিয়া শেষ হয় ।
আরও পড়ুন: জীবননগরে মাদক বিরোধী অভিযানে আটক ১

দ্বিতীয় দিন২৮/১/২০২০ তারিখ কোরান তেলোয়াত ও গীতা পাঠের মধ্য দিয়ে শুরু হয়। একে একে অতিথিদের আগমনে মঞ্চ পরিপূর্ণ হয়ে যায় ।

সন্তোষপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাংস্কৃতিক অনুষ্ঠান মানে নতুন নতুন ইভেন্ট। অনেক দূর দূরান্ত থেকে দর্শক আসে অনুষ্ঠান উপোভোগ করতে।অনুষ্ঠানে উপস্থিত হন বিশেষ অতিথি মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জনাব মফিজুর রহমান, একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার ভৌমিক, বিদ্যালয়ের প্রাক্তন সভাপতি, সদস্য বৃন্দা,মুক্তিযোদ্ধা বৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক বৃন্দ, এলাকাবাসী, সমাজকর্মী সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

বিদ্যালয়ের সভাপতি মুক্তিযোদ্ধাদের বিশেষ সংবর্ধনা দেন।বিদ্যালয়ের প্রধান শিক্ষক সভাপতি বাবুকে ফুলের তোড়া দিয়ে সংবর্ধনা দেন এবং ব্যাচ পরিয়ে দেন।মুক্তিযোদ্ধা অনিল কৃষ্ণ মন্ডল নিজের অর্থায়নে ম্যানেজিং কমিটির সদস্য, শিক্ষক, ক্লাবের প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং স্কুলের প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার দেন। বিদ্যালয়ের পক্ষ থেকে গোল্ডেন অপ্রাপ্ত ছাত্রী প্রীতিলতা মজুমদারকে সংবর্ধনা দেওয়া হয়। তার অভিব্যক্তি প্রকাশের সুযোগ করে দেয় ।সভাপতি বাবু নিজের তাকে পুরস্কৃত করে।

বিদ্যালয়ের অনুষ্ঠান শেষের পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংগীত পরিচালনা করেন বাগেরহাট থেকে আগত শিল্পগোষ্ঠী ।বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় ।

দেশদর্পণ/এমএস/এসজে