যবিপ্রবিতে ড্রাগ ডিজাইন এবং রিসার্স মেথোডোলজি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

“বায়োটেক সোসাইটি ও বায়োসল সেন্টারের উদ্যোগে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ড্রাগ ডিজাইন এবং রিসার্স মেথোডোলজি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারী) দুপুর দেড়টায় বঙ্গবন্ধু শেখ মুজিব অ্যাকাডেমিক ভবনের গ্যালারিতে যবিপ্রবি ও দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

কম্পিউটার সফটওয়্যার ব্যবহার করে ড্রাগ ডিজাইন কিভাবে করা যায় এবং স¤প্রতি ভয়াবহ রূপ ধারণ করা ডেঙ্গু ও করোনা ভাইরাসের ড্রাগ কিভাবে বানানো যায় এ বিষয়ে বিস্তৃত আলোচনা করা হয়।
আরও পড়ুন: ‘কম্বলডা গায় জড়ায়ে এবার এট্টু বাঁচতি পারবানে’

সেমিনারে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ায় সহকারী গবেষক ফয়সাল আহমেদ। সেমিনারের উদ্বোধন করেন ‘বায়োটেক সোসাইটি’র সভাপতি এবং জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বায়োটেক সোসাইটির উপদেষ্টা ড. মো. মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক মেহেদী রাহাত মাসুম, বায়োসল সেন্টারের ফাউন্ডার রাহাত আলম ও আব্দুস সামাদ সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ। সেমিনার শেষে অংশগ্রহণকারী সকলকে সনদ প্রদান করা হয়।

দেশদর্পণ/আরএ/এসজে