চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, আমরা সবাই একটি সুন্দর, সুস্থ, সচল, গতিময় ও আধুনিক ঢাকা চাই। আমাদের অনেক চ্যালেঞ্জ রয়েছে, চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, এই অপরিকল্পিত শহরে যেমন আছে যানজট, জলজট, মশার উপদ্রব, বায়ুদুষণসহ নানা চ্যালেঞ্জ। তবুও আমাদের শুরুটা করতে হবে, তাহলে শেষ কিন্তু হবেই। চ্যালেঞ্জ নেয়ার জন্য কিন্তু নৌকার প্রার্থী হয়ে নাগরিকদের সামনে আমি এসেছি। পদ্মা সেতু যে হবে সেটা আমরা কখনও স্বপ্নেও ভাবিনি কিন্তু স্বপ্নের পদ্মা সেতু কিন্তু আজ বাস্তবে রূপ নিচ্ছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

অনলাইন ট্যাক্স পদ্ধতি জোরদার করার বিষয় উল্লেখ করে আতিকুল ইসলাম আরও বলেন, সিটি করপোরেশের ট্যাক্স আর ফেস টু ফেস এসে দিতে হবে না, আগামী ছয় মাসের সেই কাজ আমরা শুরু করব ইনশাআল্লাহ। ফেস টু ফেস সার্ভিস যত কমে যাবে, দুর্নীতি তত কমবে এবং আমাদের কাজের গতিও তত বাড়বে। সেই সঙ্গে নাগরিকদের ভোগান্তি হয়রানি কমবে এবং ট্যাক্স আদায়ও বাড়বে। ‘আকাশের যত তারা, সিটি করপোরেশনের তত ধারা’ এমন এক জুজুর ভয়ে, এ রমক ভোগান্তি আর থাকবে না।
আরও পড়ুন: তিন হাজার টাকা বেতনে ২৭ বছর!

তিনি আরও বলেন, নৌকার গিয়ার একটাই সেটা হলো ফ্রন্টগিয়ার, ফ্রন্টগিয়ার মানেই উন্নয়নের গিয়ার। নৌকা দিয়েছে স্বাধীনতা, নৌকা দিয়েছে উন্নয়ন। নৌকা দেবে সুন্দর, সচল, আধুনিক ঢাকা।

আগামী ১ ফেব্রুয়ারি সিটি নির্বাচনে সব ভোটারের ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, ভোটার যত বেশি আসবেন, তত বেশি ব্যবধানে নৌকার জয় হবে।

মতবিনিময় সভায় জাতীয় প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলমসহ অন্যান্য সাংবাদিক নেতা উপস্থিত ছিলেন।

দেশদর্পণ/এসজে