বান্দরবানে সড়ক দুর্ঘটনা রোধে জেলা প্রশাসকের মতবিনিময়

বান্দরবানে পর্যটন এলাকার ও জেলা শহরকে সড়ক দুর্ঘটনা মুক্ত রাখতে বান্দরবান সদর উপজেলা নির্বাহি অফিসার এর উদ্যোগে সুশীল সমাজ, সাংবাদিক, পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে সড়ক দুর্ঘটনা রোধে সচেতনতা মূলক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৭ জানুয়ারি) বেলা ১২ টায় বান্দারবানের হিল‌ভিউ কনভেনশন হল রুমে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সদর উপজেলা নির্বাহী অফিসার নোমান হো‌সেন প্রিন্স এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বান্দরবানের জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি হিসেবে দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন, আ লিক পরিষদের সদস্য ও পূরবী মালিক সমিতির সভাপতি কাজল কান্তি দাশ, সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান রাজু মং মারমা, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু ও সাধারণ সম্পাদক মিনারুল হক।
আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিসৌধে যবিপ্রবির কর্মকর্তা ও কর্মচারী সমিতির শ্রদ্ধা

এ সময় মতবিনিময় সভায় মালিক শ্রমিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, মাইক্রো সমিতির সভাপতি মোহাম্মদ মুসা, মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক নুরুল আলম, তারপরে মাহিন্দ্র সিএনজি শ্রমিক ইউনিয়নের নেতা শহীদুল ইসলাম, রানের মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝুন্টু দাশ ট্রাফিক সার্জেন্ট আলি আশরাফ প্রমুখ।

আলোচনা সভায় সড়ক পরিবহন আইন,২০১৮ বাস্তবায়ন,অপরাধের ধরন ও দÐসহ পরিবহন সংগঠনের সাথে সম্পৃক্ত বিভিন্ন শ্রমিকদের শৃঙ্খলা ফিরিয়ে আনতে তাদের প্র‌শিক্ষন, ড্রাইভিং লাই‌সেন্স পে‌তে বিআরটিএ অফিসে বিলম্ব হওয়া‌র ব্যাপা‌ওে ও বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়।

দেশদর্পণ/এসজে