হেলিকপ্টার দুর্ঘটনায় মেয়েসহ বাস্কেটবল তারকা নিহত

ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসাসের পাহাড়ের ঢালে একটি হেলিকপ্টার দুর্ঘটনায় যুক্তরাষ্ট্রের কিংবদন্তি বাস্কেটবল তারকা কোবি ব্রায়ান্ট (৪১) ও তার একটি মেয়েসহ ৯জন নিহত হয়েছেন।

রোববার (২৬ জানুয়ারি) স্থানীয় সময় সকাল ১০টার দিকে ব্যক্তিগত হেলিকপ্টারে ভ্রমণে বের হয়েছিলেন ব্রায়ান্ট। ক্যালাবাসেস পার্বত্য অঞ্চলে পৌঁছালে সিকোয়োস্কি এস-৭৬ হেলিকপ্টারটি ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়। এ ঘটনায় ওই এলাকার বনে আগুন ধরে যায় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

থাউজেন্ড ওয়াকসের মামবা ক্রীড়া অ্যাকাডেমিতে ছিলেন ৪১ বছর বয়সী ব্রায়ান্ট ও তার ১৩ বছর বয়সী মেয়ে গিয়ান্না মারিয়া ওনোরি। রোববার সেখানে বাস্কেটবল খেলা হওয়ার কথা ছিল।
আরও পড়ুন: করোনা আতঙ্ক: সাড়ে ৬ কোটি মানুষের মৃত্যুর শঙ্কা!

এতে গিয়ান্নাও অংশ নিতেন এবং তারা বাবা একজন প্রশিক্ষক হিসেবে ছিলেন। লসঅ্যাঞ্জেলেসের ৩০ মাইল উত্তরপশ্চিমাঞ্চলে তার সিকোয়োস্কি এস-৭৬ হেলিকপ্টারটি ভূপাতিত হয়ে বিধ্বস্ত হয়। এ ঘটনায় ওই এলাকার বনে আগুন ধরে যায় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

য্ক্তুরাষ্ট্রের বাস্কেটবল অ্যাসোসিয়েশনের সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে কোবি ব্রায়ান্ট একজন। তার আন্তর্জাতিক তারকা খ্যাতি বাস্কেটবলকেও ছাড়িয়ে গিয়েছিল।

কিন্তু মাত্র ৪১ বছর বয়সে সঙ্গে ১৩ বছর বয়সী কন্যাসহ পৃথিবী থেকে বিদায় নিতে হলো তাকে।

লসঅ্যাঞ্জেলেসের কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিল্লানুয়েভা বলেন, হেলিকপ্টারের আট যাত্রী ও পাইলট এই বিমান দুর্ঘটনায় নিহত হয়েছেন। যাত্রীদের কেউ বেঁচে আসতে পারেননি।

দেশদর্পণ/এসজে