বর্ণাঢ্য আয়োজনে রাজশাহীতে আন্তর্জাতিক কাস্টমস দিবস পালিত

নানান আয়োজনের মধ্য দিয়ে রাজশাহীতে আন্ত:র্জাতিক কাস্টমস দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে রোববার সকালে নগরীর লক্ষীপুর মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে সিএন্ডবি সংলগ্ন শহীদ এএইচএম কামারুজ্জামান মিলনায়তনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সেমিনার অনুষ্ঠিত হয়।

বর্ণাঢ্য র‌্যালী ও সেমিনারের আয়োজন করে কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহী। আন্ত:র্জাতিক কাস্টমস দিবসের এবারের প্রতিপাদ্য‘মানুষ, সমৃদ্ধি এবং গ্রহের জন্য টেকসই উৎসাহী কাস্টমস্।

র‌্যালীতে কাস্টমস এর সেবা গ্রহীতা সোনামসজিদ ও রহনপুর স্থল শুল্ক বন্দরের আমদানি ও রফতানীকারক সমিতি, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন ও রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার ব্যাবসায়ীবৃন্দ, কাস্টমস এর বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
আরও পড়ুন: উপজাতীয় পল্লীর শতাধিক দুঃস্থদের মাঝে আল নজির ফাউন্ডেশনের কম্বল বিতরন

কাস্টমস,এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহী’র কমিশনার মোহাম্মদ লুৎফর রহমানের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর খন্দকার, আরএমপি কমিশনার হুমায়ুন কবির বিপিএম, পিপিএম, রাজশাহী কর অ লের কর কমিশনার মোহাম্মদ মফিজ উল্যা, রাজশাহী বেঞ্জের ডিআইজি একেএম হাফিজ আক্তার বিপিএম, বিজিবি সেক্টর কমান্ডার ও উপ মহাপরিচালক কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুম,র‌্যাব-৫ এর পরিচালক মাহ্‌ফুজুর রহমান বিপিএম, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মো. মনিরুজ্জামান প্রমুখ।

স্বাগত বক্তব্য ও মূল প্রবন্ধ উপস্থাপন করেন, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট রাজশাহী অতিরিক্ত কমিশনার মির্জা সহিদুজ্জামান। এসময় বক্তারা জাতীয় অর্থনীতি ও উন্নয়নে রাজস্ব প্রদানের উপর গুরুত্ব আরোপ করা হয়। রাজস্ব প্রদানের মাধ্যমে কি কি উল্লেখযোগ্য ও প্রশংসনীয় উন্নয়ন সাধিত হচ্ছে তার প্রতি আলোকপাত করা হয়।

দেশদর্পণ/এমআরআর/এসজে