ভালো নেই দেশের দীর্ঘতম মানব জিন্নাত আলী

রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের বড়বিল গ্রামের বাসিন্দা বাংলার দীর্ঘতম মানব জিন্নাত আলী এখন অসুস্থতা ভোগ করছেন। গত দুইমাস যাবৎ তার নিজ বাড়ীতেই অবস্থান করছেন।

তার সাথে কথোপকথনের এক পর্যায়ে কেদে ফেলেন। তিনি বলেন, বর্তমানে তার শারীরিক অবস্থা ভাল নয়। কোমরে, পায়ে ও হাতে প্রচুর ব্যাথা। হাঁটতে পারেনা। তার ব্রেইনে ও প্রচুর সমস্যা। দৈনিক তিন কেজি চাউলের ভাত লাগে তার। অনুসাংগিক তরি-তরকারি মিলে অনেক টাকা খরচ হয়। এসব তিনি কোথায় পাবেন। তবে বিগত দিনগুলোতে সরকারের পক্ষ থেকে অনেক সাহায্য পেয়েছেন বলে ও জানান। তিনি বলেন সাংবাদিকদের লেখনির কারনে মাননীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল মহোদয়ের আন্তরিকতায় বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সাথে ও সৌজন্য সাক্ষাতের সুযোগ পাওয়ায় প্রধানমন্ত্রী মহোদয় কে আন্তরিক ধন্যবাদ জানান।

সরকারের পক্ষ থেকে একটি দোকান ও পেয়েছেন বলে স্বীকার করেন। জেলা প্রশাসক মহোদয়ের আদেশে একটি ঘরও নির্মান করে দিবেন বলে জানান। তবে ঘর নির্মান নিয়ে প্রতিপক্ষ তার বসত ভিটেকে অন্যের দাবী করে ঘর নির্মানে বাঁধা দিচ্ছেন বলেও দুঃখ প্রকাশ করে আইনি সহায়তা চান।
আরও পড়ুন: ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি চীন

তার মা ছফুরা খাতুন জানান, ছেলের বয়স এখন মাত্র ২২ বছর। গরীব হওয়ায় চাহিদা অনুযায়ী খাদ্য যোগান দিতে পারিনা। সরকারের পক্ষ থেকে দোকান পেয়েছি। তবে টাকার অভাবে মালামাল তেমন নাই। বেচাকেনাও কম।

তাই তিনি সুস্থতা হওয়ার জন্য দোয়া এবং নিজেকে বাচাতে আর্থিক সহযোগীতা চাই। জিন্নাত আলী দেশের দীর্ঘতম মানব, বর্তমান তার উচ্চতা ৮ ফিট ৮ ইঞ্চি । এখন আস্তে আস্তে সে আরো লম্বা হয়ে যাচ্ছে বলে তার মা জানান।

দেশদর্পণ/এমএকে/এসজে