রুয়েটের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার রুয়েট অডিটোরিয়ামে সকাল থেকে বিকেল পর্যন্ত এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

প্রথমে যন্ত্রকৌশল অনুষদভ‚ক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। পরে অনুষ্ঠিত হয় ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদভ‚ক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের ওরিয়েন্টশন সভা। এছাড়া বিকেলে অনুষ্ঠিত হয় পুরকৌশল অনুষদভূক্ত বিভাগসমূহের ওরিয়েন্টেশন। প্রতিটি ওরিয়েন্টশন সভায় প্রধান অতিথির বক্তব্য দেন রুয়েটের ভাইস চ্যান্সেলর ড. মোঃ রফিকুল ইসলাম সেখ। এতে সভাপতিত্ব ও স ালনা করেন যথাক্রমে ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. মোঃ রবিউল আওয়াল এবং পুরকৌশল বিভাগের প্রফেসর ইকবাল মতিন।

সভাগুলোতে নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন যন্ত্রকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ মোশাররফ হোসেন, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ জহুরুল ইসলামস সরকার , পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এন.এইচ.এম কামরুজ্জামান সরকার এবং ফলিত বিজ্ঞান ও মানবিক অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ বেল্লাল হোসেন।
আরও পড়ুন: ফেসবুকে পোস্ট দিয়ে নিজের বুকে গুলি চালাল পুলিশ

প্রতিটি ওরিয়েন্টেশ সভায় আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মোঃ মামুনুর রশিদ ও আবু সাঈদসহ বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, বিভাগীয় প্রধান এবং বিভিন্ন বিভাগের শিক্ষক।

সভায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার প্রফেসর ড. মোঃ সেলিম হোসেন জানান, আগামীকাল শনিবার থেকে নির্ধারিত রুটিন অনুযায়ী প্রথম বর্ষের প্রতিটি বিভাগের ক্লাস শুরু হবে। রুয়েট শিক্ষার্থীদের নিজ দায়িত্বে রুটিন জেনে নিয়ে ক্লাসে উপস্থিত হতে হবে। কোনো শিক্ষার্থী ১০ শিক্ষা দিবস অর্থাৎ দুই সাইকেল ক্লাসে অনুপস্থিত থাকলে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

দেশদর্পণ/এমআরআর/এসজে