প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা

লক্ষীপুরের রায়পুরে প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে কলেজ মাঠে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। একই সময়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৬জন পিইসি ও ২৩জন জেএসসি জিপিএ-৫ প্রাপ্ত কে সংবর্ধনা দেওয়া হয়েছে। এবং ২৩ টি স্টলে দেশীয় প্রায় ১২০ আইটেমর পিঠা প্রদর্শন করা হয়। এ পৃথক অনুষ্ঠান উদ্বোধন করেন ল²ীপুর-২ আসনের সাংসদ কাজী মোহাম্মদ শহিদ ইসলাম পাপুল এমপি।

কাজী ফারুকী কল্যাণ ট্রাষ্টের সহ-সভাপতি ড.কাজী নুরুল ফেরদৌসের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রায়পুর থানার ওসি মোঃ তোতা মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড.মারুফ বিন জাকারিয়া, ইউপি চেয়ারম্যান এড. ইউচুপ জালাল কিছমত, কলেজ অধ্যক্ষ নুরুল আমিন, শিশু কানন স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম টিটু ও প্রানী বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক হামদে রাব্বি প্রমূখ।
আরও পড়ুন: সশস্ত্র বাহিনীকে দেশমাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় প্রস্তুত থাকতে হবে

দিনব্যাপী পিঠা উৎসবে নানা পিঠার সমাহার নিয়ে হাজির ছিল প্রায় দু’শতাধিক শিক্ষার্থী। স্টলগুলো ঘুরে দেখা যায় বাঙালী ঐতিহ্যের হরেক রকম পিঠা।

আগত অতিথিরা বলেন,অনেক উৎসবের মতই পিঠা উৎসব একটি সু-প্রাচীন কালের। পিঠা উৎসব বাঙালীর ঐতিহ্য, এর মাধ্যমে বাঙালী ও শিক্ষার্থীদের মাঝে এ ঐতিহ্য কে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মের কাছে বাঙালীর ঐতিহ্যবাহী পিঠার পরিচিতি তুলে ধরতে প্রতি বছর এ উৎসবের আয়োজককারী প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানাই।

দেশদর্পণ/একে/এসজে