চাঁদার টাকা চেয়ে না পেয়ে সন্ত্রাসী হামলা, আহত ১

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে সন্ত্রাসী হামলায় ফোরকানউদ্দিন নামে এক যুবক আহত হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সোনারগাঁ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে জাকির হোসেন নামে একজনকে আটক করা হয়েছে।

অভিযোগসূত্রে জানা গেছে, পৌরসভার চিলারবাগ এলাকার মৃত. বাহাউদ্দিনের ছেলে ফোরকানউদ্দিনের ব্যবহৃত মোবাইল ফোনে উপজেলার বাড়ী মজলিশ গ্রামের আঃ মান্নানের সন্ত্রাসী ছেলে মাসুম বিল্লাহ তার নিজের ব্যবহৃত মোবাইল ফোনের মাধ্যমে মোগড়াপারা চৌরাস্তা এলাকার রহমত ম্যানশনের সামনে আসতে বলে। ফোরকান উদ্দিন সেখানে পৌঁছলে সন্ত্রাসী মাসুম বিল্লাহর নেতৃত্বে উপজেলার মোগড়াপারা ইউপি’র কাবিলগঞ্জ এলাকার সইফতের ছেলে জাকির হোসেন, বাড়ি মজলিশ এলাকার কামালের ছেলে শুভ, ইকবালের ছেলে ইমন ও আঃ রাজ্জাকের ছেলে নাহিদসহ কতিপয় সন্ত্রাসী মিলে তাকে আটক করে পার্শ্ববর্তী বাড়ি চিনিস গ্রামে সন্ত্রাসী মাসুম বিল্লাহর বাড়ীর সামনে ফাকা মাঠে নিয়ে গিয়ে ২০ লক্ষ টাকা চাঁদা দাবী করে।
আরও পড়ুন: সিনেটে ট্রাম্পের অভিশংসনের বিচার শুরু

এদিকে সন্ত্রাসীদের দাবীকৃত মোটা অংকের চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা তাকে মারধর করে তার সাথে থাকা ৯,০০০/- টাকা জোরপূর্বক ছিনিয়ে নিয়ে যায় এবং তাদের দাবীকৃত উক্ত মোটা অংকের চাঁদা না দিলে পরবর্তীতে সুযোগ মতো পেলে নামে-বেনামে মিথ্যে কাগজপত্র তৈরী করিয়া তাদের দাবীকৃত চাঁদার টাকা জোরপূর্বক আদায় করবে বলে জানায়। ফোরকানকে আটকের বিষয়টি তার আত্মীয়স্বজন লোকমুখে ও মোবাইলের মাধ্যমে জানতে পেরে তারা সোনারগাঁ থানা পুলিশকে বিয়য়টি অবহিত করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে ফোরকানকে ছেড়ে দিয়ে ও প্রাণনাশের হুমকী প্রদান করে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পুলিশ আহত ফোরকানকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে আহত ফোরকান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে সোনারগাঁ থানায় সন্ত্রাসী মাসুম বিল্লাহকে মামলায় প্রধান আসামী করে ৪ জনের নাম উল্লেখসহ আর ও ২/৩জনকে অজ্ঞাতনামা আসামী করে একটি অভিযোগ দায়ের করে। পুলিশ অভিযোগ পেয়ে পরদিন বুধবার সকালে অভিযান চালিয়ে ঘটনায় জড়িত জাকির হোসেনকে তার নিজ বাড়ী থেকে আটক করে থানায় নিয়ে যায়।

এব্যাপারে সোনারগাঁ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, এ ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে এবং জড়িত একজনকে আটক করা হয়েছে।

দেশদর্পণ/টিএ/এসজে