রোহিঙ্গাদের মানবিক সাহায্য দিয়ে আমরা এখন সংকটে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, রোহিঙ্গাদের আমরা মানবিক সাহায্য করেছি সেই মানবিক সাহায্য এখন আমাদেরকে মানবিক সংকটের দিকে ঠেলে দিয়েছে। রোহিঙ্গারা বর্তমানে কক্সবাজারের বিপর্যয়ের প্রধান কারণ হিসেবে দাঁড়িয়েছে। ভারত ও চীনসহ আন্তর্জাতিক বিশ্বকে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি করে তাদের জনগণ তাদের দেশে ফিরিয়ে নেয়ার আহ্বান জানান।

মঙ্গলবার বিকেলে কক্সবাজার জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির গণজোয়ার দাবি দিবাস্বপ্ন। বিএনপির আন্দোলনে ভাটা, নির্বাচনেও ভাটা। জোয়ার তারা দেখেনি। জোয়ার তারা ইনশাআল্লাহ দেখতে পাবে না। আওয়ামী লীগ যদি ঐক্যবদ্ধ থাকে, বিএনপি আর রাজনীতিতে জোয়ারের দেখা পাবে না। তারা ভাটাতেই থাকবে।
আরও পড়ুন: যশোর-৬ আসনের এমপি ইসমাত আরা আর নেই

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দুঃসময়ের কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। ত্যাগী কর্মীদের উপেক্ষা করলে আওয়ামী লীগ বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের মুক্তিযুদ্ধ বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের গণতন্ত্র বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের উন্নয়ন বাঁচবে না। আওয়ামী লীগ না বাঁচলে বাংলাদেশের অর্জন হবে না। তাই যে কোনো মূল্যে আওয়ামী লীগকে বাঁচাতে হবে।

তিনি আরো বলেন, ক্ষমতার অহংকার পতনের কারণ যেন না হয়। ক্ষমতা যেন আমাদের নেতা কর্মীদের বিনয়ী করে, অহংকারী নয়। বিনয়ী যত হবেন তত আপনি বড় হবেন। বিনয়ী হলে জনগণ আরো ভালোবাসবে। এক্ষেত্রে তিনি সুবিধাবাদিদের বয়কট করে ত্যাগী কর্মীদের মূল্যায়ন করার আহ্বান জানান।

কক্সবাজার শহরের শহীদ দৌলত ময়দানে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, মহিলা সংসদ সদস্য কানিজ ফাতেমা মোস্তাক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র মজিবুর রহমান, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, মো. নজিবুল ইসলাম, আবু তালেব, জহিরুল ইসলাম, উজ্জ্বল কর, আরিফুল মাওলা, হামিদা তাহের, মোরশেদ হোসেন তানিম প্রমুখ।

দেশদর্পণ/এসজে