স্কুল পরিদর্শনে গিয়ে ক্লাস নিলেন উপজেলা চেয়ারম্যান

নাক্ষ্যংছড়ি উপজেলার প্রাইমারি স্কুল পরিদর্শনে গিয়ে একটি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস নিয়েছেন নাইক্ষ্যংছড়ি উপজেলার পরিষদের চেয়ারম্যনের অধ্যাপক মো: শফিউল্লাহ। মঙ্গলবার (২১জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার তাংরা বিছামরা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে গিয়ে ক্লাস নেন তিনি।

ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যনের বলেন, আমরা যেমন আমাদের জন্মদাতা মাকে ভক্তি, শ্রদ্ধা করি ও ভালোবাসি, তার প্রতি দায়িত্ব পালন করি। একইভাবে মাতৃভূমিকে মা হিসেবে দেখতে হবে। আর মানুষকে ভালোবাসতে পারলে সোনার মানুষ হওয়া সম্ভব হবে। তিনি বলেন, বড় লোক নয়, বড় মানুষ হও।

তিনি আরও বলেন, আগামী প্রজন্মকে প্রকৃত শিক্ষা দান, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করতে এবং তাদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। আমাদের সম্মিলিত প্রচেষ্টায় মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে হবে।

তাংরা বিছামারা ৫ম শ্রেণির শিক্ষার্থী আনিকা ইফ্ফাত মাহি বলে, উপজেলা চেয়াম্যান স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি আনন্দ সহকারে আমাদের কাছ থেকে অনেক কিছু জিজ্ঞেস করেছে এবং পড়িয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। উপজেলা চেয়ারম্যন স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। সততা ও নিষ্ঠা আমাদের সফলতা অর্জনে সহায়ক ভূমিকা পালন করে। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি।
আরও পড়ুন: সুনামগঞ্জে ইভটিজিং প্রতিরোধে সড়ক অবরোধ

ব্যতিক্রমী এ পরিদর্শন ও ক্লাস সম্পর্কে তাংরা বিছামরা প্রধান শিক্ষক মো: ওসমান গনি বলেন, উপজেলা চেয়ারম্যান স্যার মাঝেমধ্যে ক্লাশে প্রবেশ করে এ রখম পড়ালে ও বিদ্যালয়ে পরিদর্শনে আসলে নিয়ম শৃঙ্খলা ও জবাবদিহি বাড়বে।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য ও ইউপি সদস্য ফয়েজ আহামদ বলেন, এ রকম উদ্যোগ অব্যাহত থাকলে প্রকৃত শিক্ষার পরিবেশ সৃষ্টি হবে এবং শিক্ষকদের মধ্যে সুষ্ঠু প্রতিযোগিতা বাড়বে।

উপজেলা সহকারি শিক্ষা অফিসার আক্তার উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান স্যার আমাদের প্রাইমারি স্কুল পরিদর্শদনে শিক্ষার মান বাড়তে এ উদ্যেগ অত্যন্ত প্রশংসনীয়। তিনি শিক্ষার মান বাড়াতে স্কুলের বিভিন্ন সমস্যার বিষয় নিয়েই অনেক আলোচনা করেছেন।

পরিদর্শদনে শেষে উপজেলা চেয়ারম্যান বিদ্যালয়র শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির সঙ্গে মতবিনিময় করেন।সকাল থেকে তিনি সদর ইউনিয়নের আদর্শ গ্রাম সরকারি প্রা: বিদ্যালয় বিজিবি সরকারি প্রা: বিদ্যালয় মডেল সরকারি প্রা: বিদ্যালয়, জারুলিয়া ছড়ি সরকারি প্রা: বিদ্যালয় ও তাংরা সরকারি প্রা: বিদ্যালয়সহ মোট ৫টি সরকারি প্রাথামিক বিদ্যালয় পরিদর্শন করেন। এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার আক্তার উদ্দিন ও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম কাজলসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

দেশদর্পণ/এমএকে/এসজে