আইনজীবীর সাথে বিচারকের অশোভন আচরণ, প্রতিবাদে আদালত বর্জন

নাটোরে এজলাসে বসে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদার এক আইনজীবীর সাথে অশোভন আচরণ করার প্রতিবাদে আদালত বর্জন করেছে আইনজীবী সমিতি।

সোমবার (১৩ জানুয়ারী) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে এই ঘটনা ঘটে। এনিয়ে আইনজীবীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, সোমবার দুপুর ১২টার দিকে একটি অস্ত্র মামলার শুনানী চলছিলো জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদারের আদালতে। এসময় আইনজীবী বিচারক আইনজীবী সাইদুর রহমান সৈকতের সাথে এজলাসে বসে অশোভন আচরণ করে আইনজীবীকে বেয়াদব বলে গালি দেয়। এনিয়ে তাৎক্ষণিক এজলাসে উত্তেজনা বিরাজ করে।
আরও পড়ুন: ৩ বছরের শিশু রাজাকারের তালিকায়!

ভুক্তভোগি আইনজীবী সাইদুর রহমান সৈকত জেলা আইনজীবী সমিতিকে বিষয়টি অবগত করলে তাৎক্ষনিক ভাবে বিচারক আব্দুর রহমান সরদারের আদালত বর্জন করার সিদ্ধান্ত গ্রহন করা হয়। সিদ্ধান্তের পর বিচারক একাই মামলার শুনানী করে বেলা আড়াইটার দিকে এজলাস থেকে নেমে চলে যান।

এ বিষয়ে নাটোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার বাচ্চা বলেন, ‘আইনজীবীর সাথে অশোভন আচরণে জন্য নিন্দা জানাচ্ছি। একজন বিচারক এজলাসে বসে আইনজীবীর সাথে অশোভন আচরন করতে পারেন না। আমরা বিষয়টি জানার পর তাৎক্ষণিক ভাবে জেলা ও দায়রা জজ আদালতের বিচার কার্যে অংশগ্রহন না করার সিদ্ধান্ত গ্রহন করেছি। এই আদালত বর্জণ কর্মসূচি অব্যাহত থাকবে কিনা, সে বিষয়ে বিকেলে সমিতির সভায় সিদ্ধান্ত গৃহিত হবে বলেও তিনি জানান।’

দেশদর্পণ/এআরটি/এসজে