এবার প্রতিপক্ষের হামলা মোকাবেলায় প্রস্তুত: ইশরাক

ইশরাক হোসেন বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িবহরে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আমাদের সিনিয়র নেতাদের গাড়িবহরে হামলা চালিয়ে রক্তাক্ত করেছে। এবারের নির্বাচনেও এ ধরনের হামলা হচ্ছে। তবে আমরা এবার প্রতিপক্ষের সকল হামলা মোকাবেলা করতে প্রস্তুত আছি।

সোমবার (১৩ জানুয়ারি) বেলা সোয়া ১১টায় শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত জিয়াউর রহমানের কবর জিয়ারত করে সাংবাদিকদের মুখোমুখি হন ইশরাক। এ সময় একথা বলেন তিনি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ঢাকার সিটি নির্বাচনে বিএনপির দ্ইু প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে নিয়ে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে প্রচারণা শুরু করেছি। এ নির্বাচনে আমরা প্রথম থেকে প্রত্যাশা করেছিলাম জনগণের মতামতের প্রতিফলন ঘটাতে হলে, অবশ্যই লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে। কিন্তু সে বিষয়ে এই সরকার, নির্বাচন কমিশন এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।
আরও পড়ুন: চট্টগ্রামে ভোটকেন্দ্রে ককটেল বিস্ফোরণ

তিনি বলেন, আমরা প্রচারণায় দেখেছি নির্বাচনের রঙিন পোস্টার লাগানো যাবেনা। কিন্তু আমরা দেখছি সরকারদলীয় প্রার্থীরা রঙিন পোস্টার ব্যবহার করছে। তাই এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। ঢাকাবাসী যাতে ভোট কেন্দ্রে যেতে পাওে, নিজের ভোট নিজে দিতে পারে, সেই পরিবেশ তৈরি করতে হবে। খন্দকার মোশাররফ বলেন, জনগণ ব্যালটের মাধ্যমে ভোট দিতে চায়। আমরা ইভিএম মানি না। ইভিএমে ভোট চাই না। তিনি অভিযোগ বলেন, বিএনপির প্রচারাভিযানে ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের বাধা সৃষ্টি করছেন, প্রার্থীদেরকে হামলা করা হচ্ছে। বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর বাড়িতে আক্রমণ করা হচ্ছে, প্রচারের মাইক ছিনতাই করা হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদিন ফায়ক, দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

দেশদর্পণ/এসজে