বিয়ের জন্য চাপ দেওয়ায় কলেজছাত্রীকে হত্যা

সাতক্ষীরার শ্যামনগরে তিন দিন নিখোঁজের পর ধানক্ষে থেকে মরদেহ উদ্ধার হওয়া কলেজ ছাত্রী মরিয়ম তার প্রেমিক সুব্রত মন্ডলকে বিয়ের জন্য চাপ দেওয়া তাকে হত্যা করেছে।

রোববার সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান।

তিনি বলনে, কলেজ ছাত্রী মরিয়ম ও সুব্রত মন্ডলের মধ্যে ২বছর যাবত প্রেমের সম্পর্ক চলছিলো। মাঝে মাঝে তাদের মধ্যে সাক্ষাৎ হত এবং তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হত। গত দুই মাস যাবত মরিয়ম তার প্রেমিক সুব্রতকে বার বার বিয়ের জন্য চাপ দিতে থাকে এবং বিয়ে না করলে সে সুব্রতর বাড়িতে গিয়ে উঠবে বলে জানিয়ে দেয়। এতে সুব্রত আতঙ্কগ্রস্থ হয়ে মরিয়মকে হত্যার পরিকল্পনা করে। পরে তাকে গলায় ওড়না পেচিয়ে হত্যা করে সে স্বীকার করেছে।
আরও পড়ুন: রেগে গিয়ে অভিনেত্রীকে সালমানের ভর্ৎসনা

পুলিশ সুপার আরও বলেন, ‘গত শুক্রবার (১০ জানুয়ারি) সকালে ভুরুলিয়া ইউনিয়নের বল্লভপুর গ্রামের একটি বিল থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় পুলিশ তার লাশ উদ্ধার করে। এর তিন দিন আগে মরিয়ম কাউকে কিছু না বলে বাড়ি থেকে বের হয়ে যায়। তখন থেকে সে নিখোঁজ ছিল।

এ ঘটনায় শ্যামনগর থানায় তার বাবা একটি সাধারণ ডায়রি করেন। এরপর শুক্রবার সকালে স্থানীয়দের দেওয়া খবরের ভিত্তিতে তার লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নিহতের ভাই মোহাম্মদ আলী শ্যামনগর থানায় একটি মামলা করেন।

প্রেস ব্রিফিংয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (কালিগঞ্জ সার্কেল) জামিরুল ইসলাম ও শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা।

দেশদর্পণ/এএএম/এসজে