শার্শায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস ব্যতিক্রমভাবে উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তনের দিন অর্থাৎ ১০ জানুয়ারি প্রতিবছরই উদযাপন করে বাঙালি জাতি। কিন্তু এবারই প্রথম ব্যতিক্রমী উদযাপনের মধ‍্য দিয়ে দ্বিতীয় দিনে শার্শা সরকারী পাইলট মাধ‍্যমিক বিদ‍্যালয় চত্তরে থেকে বর্ণাট‍্য র‍্যালি শার্শা উপজেলা চত্বর ঘুরে স্কুল মাঠে এসে শেষ হয়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জম্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও স্বদেশ প্রত‍্যাবর্তন নিয়ে বক্তব‍্য উপস্থাপন করা হয়েছে। যা দেখে স্কুল-কলেজের শিক্ষক/শিক্ষিকা এবং শিক্ষার্থী সহ রাজনৈতিক নেতা-কর্মী, বীর মুক্তিযুদ্ধা সরকারী কর্মকর্তা কর্মচারীসহ সবার মধ্যেই একটি আবেগঘন মুহূর্তের সৃষ্টি হয়।

এ উপলক্ষে শনিবার (১১ জানুয়ারি) সকালে শার্শা সরকারী পাইলট মাধ‍্যমিক বিদ‍্যালয় মাঠে শেখ মুজিবর রহমানের জীবনী তুলে ধরে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আরও পড়ুন: গবেষণায় প্রমানিত কর্মজীবী নারীরা বেশিদিন বাঁচেন

উক্ত অনুষ্টানে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, যশোর জেলা পরিষদের সদস‍্য অধ‍্যক্ষ ইব্রাহীম খলিল, জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষায়ক সম্পাদক এস এম আসিফ-উদ-দৌলা সরদার অলক, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) খোরশেদ আলম চৌধুরী, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ অশোক কুমার সাহা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা লাল্টু মিয়া, কৃষি অফিসার কৃষিবিদ সৌতম কমার শীল, মাধ্যমিক শিক্ষা অফিসার হাসান হাফিজুর রহমান, উপজেলা সাব-রেজিস্টার কর্মকর্তা ওমর ফারুক, প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুর রব, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারি বৃন্দ। অনূষ্ঠানের সঞ্চালনায় ছিলেন বিশিষ্ট ছড়াকার ও কথা সাহিত্যিক অহিদুল হক পুটু।

দেশদর্পণ/এমও/এসজে