চৌগাছায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণ দিবসে আ.লীগের বিশাল জনসভা

মঞ্চ মাতালেন নকুল কুমার

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উপলক্ষ্যে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিশাল জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার বিকাল ৩ টায় ঐতিহ্যবাহি সরকারি শাহাদৎ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই জনসভা অনুষ্ঠিত হয়। জনসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর-২ চৌগাছা-ঝিকরগাছা আসনের সংসদ সদস্য মেজন জেনারেল (অবসরপ্রাপ্ত) অধ্যাপক ডাক্তার মোঃ নাসির উদ্দিন।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা আজ বাংলাদেশ পেতাম না। কিন্তু ভূখন্ডগত স্বাধীন রাষ্ট্রে সেই প্রিয় বঙ্গবন্ধুসহ স্বপরিবারে নির্মামভাবে হত্যা করা হয়। বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করার জন্য তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

তিনি বলেন, উন্নয়নকে তরান্বিত করার জন্য আমাদের সকলকে উন্নয়নের বার্তা জনগনের মাঝে তুলে ধরতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে দেশ এগিয়ে যাবে। এ সময় তিনি দূর্নীতি, মাদক, বাল্য বিয়ে প্রতিরোধে সকলকে সরকারের সহযোগিতা করার আহবান জানান। জনসভায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম. হাবিবুর রহমানের সভাপতিত্বে সম্মানীত অতিথির বক্তব্য দেন সংসদ পত্নী অধ্যাপক রওশন আরা।

প্রধান বক্তার বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মেহেদি মাসুদ চৌধুরী।

আওয়ামীলীগ নেতা অমিত কুমা বসু, হুমায়ুন কবির সোহেল ও শফিক হায়দার লাভলুর যৌথ সঞ্চালনায় জনসভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আলী কদর মোহাম্মদ সামসুজ্জামান ও মুক্তিযোদ্ধা শাহাজান কবির, উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা ড. এম মোস্তানিছুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম মিয়া, সহ-

সভাপতি সিরাজুল ইসলাম রাজ, যুগ্ম সম্পাদক এস. এম সাইফুর রহমান বাবুল ও তবিবর রহমান খান, সাংগঠনিক সম্পাদক অবাইদুল ইসলাম সবুজ, আওয়ামীলীগ নেতা পৌর মেয়র নূর উদ্দীন আল মামুন হিমেল, উপজেলা ভাইস চেয়ারম্যান দেবাশিষ মিশ্র জয়, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক শরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শফিকুজ্জামান রাজু প্রমূখ।

এ সময় আওয়ামীলীগ নেতা মোকারম হোসেন, এ্যাড. আমির হোসেন, এ্যাড, শাহীনুর রহমান শাহীন, শাহ আলম সরকার, হাফিজুর রহমান, মোশারফ হোসেন, আতিয়ার রহমান, সিরাজুল ইসলাম, তারিকুল ইসলাম, সোলাইমান হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজনিন নাহার পপি, জেলাপরিষদ সদস্য হবিবর রহমান হবি, দেওয়ান তৌহিদুর রহমান ও শায়লা জেসমিন, মুক্তিযোদ্ধা ডাঃ নূর হোসেন, শওকত আলী, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম হুসাইন, ছাত্রলীগ নেতা রাজু আহমেদ, শামীম রেজা, সৌরভ রহমান বিপুল, আব্দুল করিম, রুবেল হুসাইন, হাসান মাহমুদসহ উপজেলার

১১টি ইউনিয়ন ও পৌরসভার আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিভিন্নপর্যায়ের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। জনসভা শেষে একই মঞ্চে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে দেশ বরেণ্য কণ্ঠশিল্পী বাবু নকুল কুমার বিশ্বাসসহ ক্লোজআপ ওয়ানের বিভিন্ন তারকা শিল্পী মনোমুগ্ধ সঙ্গীত পরিবেশনা করেন। অনুষ্ঠানে নকুল কুমারের গান দর্শক শ্রোতাদের ব্যাপকভাবে আকৃষ্ট করে। মন্ত্রমুগ্ধের মত তাঁর গান অতিথিবৃন্দসহ সকল নেতাকর্মী ও দর্শকবৃন্দ উপভোগ করেন।