যবিপ্রবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন

প্রীতি ফুটবল ম্যাচে যবিপ্রবি-ইবি ড্র

জাতীয় কর্মসূচির সঙ্গে সমন্বয় করে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন করা হয়েছে। এ ছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা উপলক্ষে যবিপ্রবি ও ইসলামী বিশ্ববিদ্যালরে (ইবি) সঙ্গে একটি প্রীতি ফুটবল ম্যাচেরও আয়োজন করা হয়।

ক্ষণগণনার কর্মসূচি শুরু হয় বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে থেকে একটি ‌র‌্যালির মাধ্যমে। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক-প্রশাসনিক ভবন হয়ে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে শেষ হয়। এরপরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও যবিপ্রবি-ইবির পতাকা উত্তোলন করা হয়। পরে শুরু হয় যবিপ্রবি-ইবির মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ। দুই দলের ক্রীড়া নৈপূণ্য উপভোগের জন্য যবিপ্রবি এবং এর আশপাশের এলাকা থেকে বিপুল সংখ্যক দর্শক বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে এসে জমায়েত হন। কখনো যবিপ্রবি, কখনো ইবির খেলোয়াড়দের আক্রমন-প্রতি আক্রমনে উল্লাসে মেতে থাকেন দর্শকেরা। শেষ পর্যন্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ে খেলাটি ১-১ গোলে ড্র হয়। খেলা শেষে যবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদসহ অন্য অতিথিরা দুই দলের খেলোয়াড়দের মধ্যে পুরস্কার তুলে দেন।

 

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে ঢাকার তেজগাঁওয়ের জাতীয় প্যারেড গ্রাউন্ডের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানের সঙ্গে যুক্ত হন বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্যরা। সেখানে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বক্তব্য শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর লোগো এবং ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন করেন। একই সময়ে যবিপ্রবিতেও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর লোগো এবং ক্ষণগণনার ঘড়ি উদ্বোধন করা হয়। এ সময় যবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ আব্দুল মজিদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, সাধারণ সম্পাদক ড. মোঃ আমজাদ হোসেন, স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ জাফিরুল ইসলাম, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব, শরীর চর্চা শিক্ষা দপ্তরের পরিচালক ড. মোঃ নাসিম রেজা, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারি, সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, কর্মচারী সমিতির সভাপতি এস এম সাজেদুর রহমান, সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।