আমরণ অনশন করতে গিয়ে রাজশাহী পাটকলের ৮জন শ্রমিক অসুস্থ

অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশন কর্মসূচি চলাকালীন সময় রাজশাহী পাটকলের ৮জন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) সকালে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ-সমাবেশ চলাকালীন সময় এক এক করে ৮ জন শ্রমিক অসুস্থ হয়ে পড়লে তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

অসুস্থ শ্রমিকরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও মনসুর রহমান।

আরো পড়ুন:
গণভবনে প্রধানমন্ত্রীর সাক্ষাত করেছেন রাজশাহীর নবনির্বাচিত নেতৃবৃন্দ
ঝিনাইদহের শ্রেষ্ঠ জয়িতা রোকেয়া খাতুন

এর আগে সামিয়ানা টানিয়ে গত মঙ্গলবার দুপুর আড়াইটা থেকে রাজশাহী নগরীর কাটাখালি এলাকায় রাষ্ট্রায়াত্ব এই পাটকলের সামনে কাঁথা-বালিশ নিয়ে আমরণ অনশন শুরু করেছেন প্রায় হাজার খানেক শ্রমিক।

এরই মধ্যে শ্রমিকরা সেখানে দুটি রাত কাটালেন। কিন্তু তৃতীয় দিনে কেউ কেউ অসুস্থ হতে শুরু করেছেন। তারপরেও বৃহস্পতিবার সকাল থেকে আমরণ অনশন কর্মসূচি চলছে।

রাজশাহী পাটকলের সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান বলছেন, কর্মচারীদের তিন মাসের ও শ্রমিকদের ১১ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। বেতন-ভাতা না পেয়ে তাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। তাই তারা টানা আন্দোলনে নামতে বাধ্য হয়েছেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কাজে যোগ দেবেন না, ঘরেও ফিরবেন না।

ডিসেম্বর ১২, ২০১৯ at ১৯:৫৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসেএ/এজে