বেগম জিয়াকে জামিন দেন তাতে সরকারের কোন দুশ্চিন্তার কারণ নেই— পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান বলেছেন,তত্বাবধায়ক সরকারের আমলে দায়ের করা মামলা। আদালতের বিষয় আদালতে ফয়সালা হবে। আদালত যদি বেগম জিয়াকে ছেড়ে দেন জামিন দেন তাতে আমাদের সরকারের কোন দুশ্চিন্তার কারণ নেই আর বেগম জিয়ার জামিন না দিলে এটা একান্তই আদালতের বিষয় আমার ব্যাক্তিগত যুদ্ধতো আর বেগম জিয়ার সাথে নয়। এখানে সরকারের কোন হস্তক্ষেপ নেই কিংবা সরকার এ বিষয়ে কোন হস্তক্ষেপ করেনি। বেগম খালেদা জিয়া একজন সিনিয়র মানুষ,তিনি দেশের প্রধানমন্ত্রী ছিলেন কাজেই তার জামিনের বিষয়টি সম্পূর্ণভাবে আদালতের এখতিয়ার।

তিনি আরো বলেন,বিএনপিপন্থী আইনজীবিদের দ্বারা সেই দিনের যে ঘটনা ঘটেছে হাইকোটের বারান্দায় এই রায় মানি না মানব না তা জাতির জন্য অত্যন্ত লজ্জাকর। এইযে আমরা যারা বাংলাদেশের নাগরিক আমরা আদালতকে সম্মান করি,আদালতকে মাথার উপরে রাখি,আদালতের বিচারকে না মানলে ও সহ্য করতে হবে। বড় বড় আইনজীবি জ্ঞানী গুনীরা টেলিভিশনের টকশোতে বড় বড় কথা বলেন,তারা কি করেন এবং তারা সাংবাদিক সম্মেলন করে বলেন তারা আবারো হাইকোটের ঘটনার পূনরাবৃত্তি ঘটাবেন। এই ধরনের অরাজক অবস্থা উশৃংখল অবস্থা,ভীতিকর অবস্থা কোন সভ্য দেশে চলতে পারে না কোন স্বাধীন দেশে হতে পারে না। আদালত যদি বেগম জিয়াকে ছেড়ে দেন জামিন দেন তাতে আমাদের সরকারের কোন দুশ্চিন্তার কারণ নেই আর বেগম জিয়ার জামিন না দিলে এটা একান্তই আদালতের বিষয় সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে মাসব্যাপী ১৫তম সুনামগঞ্জ বাণিজ্য মেলা বৃহস্পতিবার দুপুরে সরকারি জুবিলী উচ্চ বিদ্যালয় মাঠে আনুষ্ঠানিক উদ্বোধন কালে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি এসব কথা বলেন।

সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি খায়রুল হুদা চপলের সভাপতিত্বে মেলা উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,সুনামগঞ্জ-৪আসনের সংসদ সদস্য ও বিরোদী দলীয় হুইপ এ্যাডঃ পীর ফজলুর রহমান মিসবাহ,জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,পুলিশ সুপার মোঃ মিজানুর রহামন বিপিএম,সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত,বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক,সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সহ-সভাপতি মোঃ আমিনুর রহমান,সুনামগঞ্জ সদর আওয়ামী লীগের সভাপতি মোঃ আবুল কালাম,সুনামগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি জিএম তাশহিজ,খন্দকার মঞ্জুর আহমেদ,মেলা পরিচালনা কমিটির সভাপতি নুরুল ইসলাম বজলু প্রমুখ।