কোটচাঁদপুরে নানা আয়োজনে ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস পালিত

“সত্য-মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে” এই প্রতিপাদ্য নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে ঝিনাইদহের কোটচাঁদপুরে ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্তর থেকে একটি বর্ণাঠ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়।

পরে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান শরিফুন্নেছা মিকি।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কোটচাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মাহবুবুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক, মহিলা ভাইস চেয়ারম্যান সাদিয়া আক্তার পিংকি, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মুন্সি ফিরোজা সুলতানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার তাজুল ইসলাম।

উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বাহাউল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আইসিটি অধিদপ্তর উপজেলা শাখার সহকারি প্রোগ্রামার জিয়াউর রহমান, ইউপি চেয়ারম্যান নওশের আলী নাসির।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের প্রধান, সাংবাদিক ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে ‘ডিজিটাল বাংলাদেশ’ দিবস উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা ও বক্তিতা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।