নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের ৩ সদস্য আটক

চুয়াডাঙ্গায় র‌্যাব অভিযান চালিয়ে নিষিদ্ধঘোষিত সংগঠন আল্লাহর দলের সক্রিয় ৩ সদস্যকে আটক করেছে। শুক্রবার (২৯ নভেম্বর) ভোরে চুয়াডাঙ্গা সদর উপজেলার জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন চুয়াডাঙ্গা সদর উপজেলার কুলচারা গ্রামের রুহুল আমিন (৪০), গোপীনাথপুর গ্রামের কলম মন্ডল (৩৯)ও ঝিনাইদহ জেলার ভুটিয়ারগাতি গ্রামের নুর ইসলাম (৩৮)।

র‌্যাব-৬ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের এলিট ফোর্স চুয়াডাঙ্গা সদর উপজেলার জাফরপুরের নুরনগর জাফরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর  দলের কয়েকজন সক্রিয় সদস্য নাশতকা সৃষ্টির জন্য বৈঠক করছেন। এ সংবাদে র‌্যাব সেখানে অভিযান চালায়। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করলে তিন সক্রিয় সদস্যকে আটক করা হয়। সঙ্গে থাকা আরো অজ্ঞাতনামা ৭-৮ জন পালিয়ে যায়।

আটককৃতদের কাছ থেকে ২টি ধর্মীয় উগ্রবাদী লিফলেট, সংগঠনের সদস্যদের নামীয় তালিকা এবং গোপন বৈঠকে সদস্যদের হাজিরার তালিকাসহ গুরুত্বপূর্ণ কিছু নথি এবং ৩টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

আরও পড়ুন:
রাবি ও রুয়েট সমাবর্তনকে ঘিরে রাজশাহীতে দু’দিনের সফরে রাষ্ট্রপতি
এনজিও কর্মীদের চাপে গৃহবধূর আত্মহত্যা

র‌্যাব জানান, দীর্ঘদিন যাবৎ সরকার কর্তৃক নিষিদ্ধঘোষিত সংগঠন ‘আল্লাহর দল’ সংগঠনের সমর্থন এবং এর কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে প্রচারণা চালিয়ে আসছিল।

র‌্যাব-৬ আরো জানায়, তারা গণতান্ত্রিক শাসনব্যবস্থার বিপক্ষে ইসলামি শাসনব্যবস্থা কায়েম করতে চায়। ঘটনাস্থলে সংগঠনের সমর্থন এবং এর কর্মকাণ্ডকে গতিশীল ও উৎসাহিত করার উদ্দেশ্যে গোপন বৈঠক হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে এই তথ্য জানতে পেরে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। পলাতক ব্যক্তিদের সম্বন্ধে তথ্য সংগ্রহপূর্বক গ্রেফতার অভিযান চলমান রয়েছে।

নভেম্বর ২৯, ২০১৯ at ১৮:৪৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/টিআর/এআই