মিরসরাইয়ে হত্যার অভিযোগে এক বছর পর তরুণীর লাশ উত্তোলন

মিরসরাইয়ে মৃত্যুর এক বছর পর আদালতের নির্দেশক্রমে কবর থেকে লাশ উত্তোলন করে চট্টগ্রাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২৮নভেম্বর) দুপুরে মিরসরাই উপজেলার কাটাছড়া ইউনিয়নের তেতৈয়া এলাকার পারিবারিক কবরস্থান থেকে কলি আক্তার (১৮) নামের এক তরুণীর লাশ উত্তোলন করে পিবিআই। এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর জাহান আক্তার।

জানা যায়, ২০১৮ সালের ডিসেম্বর মাসে পারিবারিক ভাবে বিয়ে ঠিক হয় কলির। বিষয়টি একই এলাকার মৃত জালাল আহম্মদের ছেলে আবছার জেনে কলির উপর ক্ষিপ্ত হয়। কারণ আবছার কলিকে বিয়ে করতে ছেয়ে কয়েকবার কলির বিয়ে ভেঙ্গে দেয়।

গত ২০১৮ সালের ১১ ডিসেম্বর সকাল ১১ টার সময় বাড়িতে কলির মা-বাবা না থাকার সুযোগে কলিকে অপহরণের চেষ্টা করে এসময় কলি চিৎকার করার চেষ্টা করলে তার মুখ বেঁধে পাশের পুকুর পাড়ে একটি গাছের সাথে ঝুলিয়ে হত্যার চেষ্টা করলে গুরুতর অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে কলি মারা যায়। এই ঘটনায় তখন মামলা না করায় ময়না তদন্ত ছাড়াই কলিকে দাফন করা হয়।

আরো পড়ুন:
উলিপুরে হেরোইন ও ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক
শিক্ষার্থী বলাৎকার আটক শিক্ষক

চলতি বছরের গত ২৯ শে আগস্ট চট্টগ্রাম চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে কলির মা ফিরোজা বেগম বাদী হয়ে আবছার ও তার সহযোগী রুবেলকে আসামী করে একটি মামলা দায়ের করে। সেই মামলার তদন্তের জন্য দীর্ঘ এক বছর পর কলির লাশ উত্তোলন করা হয়।

কলির মা বলেন, আসামীদের হুমকির কারণে তখন মামলা করতে সাহস পাই নি। তাই এখন মামলা করেছি। তিনি আরো বলেন, আমি আমার মেয়ের হত্যা কারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

মামলা তদন্তের পিবিআই উপ-পরিদর্শক কামাল আব্বাস বলেন, হত ২৪ সেপ্টেম্বর আদালত থেকে আমরা এই মামলার তদন্ত ভার পেয়ে ময়না তদন্তের জন্য এখন আদালতের অনুমিতক্রমে ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কলির লাশ উত্তোলন করি। তিনি আরো বলেন, তদন্ত রিপোর্ট পেলে হত্যার আসল কারণ জানা যাবে।

নভেম্বর ২৮, ২০১৯ at ২২:৫৭:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম