ঝিনাইদহ সীমান্তে আরও ৬ অনুপ্রবেশকারী আটক

ঝিনাইদহ জেলার মহেশপুর সীমান্ত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার (২৮ নভেম্বর) ৬ জন নাগরিককে আটক করেছে বিজিবি। সকালে তাদেরকে আটক করা হয়।

আটকের মধ্যে রয়েছে- ১ জন পুরুষ, ১ জন নারী ও ৪ জন অপ্রাপ্ত-বয়স্ক শিশু। ঝিনাইদহ জেলার মহেশপুর কুসুমপুর বিওপির টহল দল সীমান্ত পিলার ৬১/১৮-হতে ৮শ গজ বাংলাদেশের অভ্যন্তরে পিপুলবাড়ীয়া গ্রামের মাঠ থেকে ৬ জন বাংলাদেশী নাগরিককে আটক করে।

আরও পড়ুন:
দীঘিনালায় গাঁজাসহ স্বামী-স্ত্রী-কণ্যাসহ চারজন আটক
কোটচাঁদপুরে রোপা আমন ধান সংগ্রহের লটারী অনুষ্ঠিত

মহেশপুর খালিশপুর ৫৮ ব্যাটালিয়ানের অতিরিক্ত পরিচালক (উপ-অধিনায়ক) কামরুল হাসান জানান, তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দির্ঘদিন ধরে কাজের সন্ধানে ভরতে যান। সেখান থেকে তারা চাপের মুখে বাধ্য হয়ে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশকালে  তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফের বাসিন্দা। আটককৃত ৬ জন বাংলাদেশী নাগরিক অবৈধভাবে ভারত থেকে সীমান্ত অতিক্রম করার দায়ে বাংলাদেশ পাসপোর্ট অধ্যাদেশ ১৯৭৩ এর ১১ (১) (গ) ধারায় ঝিনাইদহ জেলার মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে। তবে আটককৃতরা প্রত্যেকেই বাংলাদেশের নাগরিক বলে দাবি করছেন ওই কর্মকর্তা। এ নিয়ে ৫৮ ব্যাটালিয়ানের আওতায় ঝিনাইদহ সীমান্তে অবৈধ প্রবেশের সময় মোট ২’শ ৪৮ জনকে আটক করা হয়েছে।

নভেম্বর ২৮, ২০১৯ at ২০:৩৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কেএল/এআই