চৌগাছায় ৪ দোকানে চুরি, ব্যবসায়ীরা ক্ষুব্ধ

চৌগাছা বাজারে হঠাৎ করেই চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। পাঁচ দিনের ব্যবধানে মটর পার্টস, মুদি ও মোবাইল দোকানসহ চারটি দোকানে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চুরির ঘটনার পাঁচ দিনেও চোর শনাক্ত কিংবা চুরি যাওয়া মালামাল কিছুই উদ্ধার করা সম্ভব হয়নি।

গোটা বাজার জুড়ে সারারাত নৈশ প্রহরী পাহারায় থাকা সত্বেও এমন দুঃসাহসিক চুরি সকল ব্যবসায়ীকে ভাবিয়ে তুলেছে। জানা গেছে, বুধবার (২৭ নভেম্বর) ভোরে চৌগাছা-যশোর সড়কে সাবেক উত্তরণ সিনেমা হলের সামনে তামান্না অটো ব্যবসা প্রতিষ্ঠানে দুঃসাহসিক চুরি সংঘঠিত হয়েছে। চোরেরা দোকান ঘরের সাটার ভেঙ্গে ভিতরে ঢুকে ক্যাশ বাক্স থেকে নগদ ৫০ হাজার টাকা ও মোটরসাইকেলের মূল্যবান যন্ত্রাংশসহ প্রায় এক লাখ টাকার মালামাল নিয়ে গেছে।

দোকান মালিক আব্দুর রহিম সকালে দোকানে এসে চুরির বিষয়টি দেখতে পাই। এ সময় তিনি বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও থানা পুলিশকে অবহিত করেন। পরবর্তীতে ব্যবসায়ী নেতৃবৃন্দ ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এদিকে শুক্রবার দিবাগত রাতে বাজারে স্বাধীনতা ভাস্কার্য মোড়ে তামান্না ইলেকট্রনিকসের দোকান ঘরের সাটার ভেঙ্গে ৬টি মোবাইল ফোন সেট ও নগদ টাকা নিয়ে গেছে চোরেরা। একই রাতে চৌগাছা-কোটচাঁদপুর সড়কে ব্যবসায়ী সামছুল আলমের মুদি দোকানে চোরেরা হানা দেয়। এ সময় দোকান ঘরের সাটারের তালা ভেঙ্গে দোকানে ঢুকে নগদ টাকা ও মালামালা নিয়ে যায়। একই সড়কে ইসলামী হাসপাতালের নিচে মুদি ব্যবসায়ী লুৎফর রহমানের দোকানে সাটার ভাঙ্গার চেষ্টা করে চোরেরা। তবে সাটার ভাঙ্গতে না পারায় তিনি এই যাত্রা রক্ষা পায়।

আরও পড়ুন:
নারীদের প্রশিক্ষণের নামে কোটি টাকা আত্মসাৎ, আটক ৩
স্ত্রীর দেওয়া বিষ মিশ্রিত ওষুধ খেয়ে স্বামীর মৃত্যু

প্রতিটি ব্যবসা প্রতিষ্ঠানে চুরির ঘটনা একই ধরনের হওয়ায় অনেকের ধারনা চুরির সাথে একটি চক্রই জড়িত। ভুক্তভোগীসহ বাজারের সাধারন ব্যবসায়ীদের প্রশ্ন গোটা বাজার জুড়ে নৈশ প্রহরী নিযুক্ত, তাহলে কেন একের পর এক চুরির ঘটনা ঘটছে। এ যাবতকাল যত চুরির ঘটনা ঘটেছে একটি চুরিরও কোন সুরাহ করতে পারেনি বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ। এ কারনে সাধারণ ব্যবসায়ীরা ব্যবসায়ী নেতৃবৃন্দর উপর চরম ক্ষুব্দ।

এ বিষয়ে বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক হাজী ইবাদত হোসেন বলেন, একের পর এক চুরির ঘটনা আমাদের ভাবিয়ে তুলেছে। কেন চুরি হচ্ছে এ নিয়ে আমরা তৎপর, বাজারে দায়িত্বপ্রাপ্ত নৈশ প্রহরীদের আরও সচেতনতার সাথে দায়িত্ব পালনে পরামর্শ দেয়া হয়েছে।

থানা অফিসার ইনচার্জ রিফাত খান রাজিব বলেন, চুরির বিষয়টি নিয়ে আমি বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছি। এ ধরনের ঘটনা যেন পুনরাবৃত্তি না হয় সে জন্য নৈশ প্রহরীসহ সকলকে আরও সচেতন হওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

নভেম্বর ২৭, ২০১৯ at ২১:৪০:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআই/এআই