ভারত সফরে যেতে চাইনা: গেইল

চলতি বছরের বাকি সময়টাতে আর ব্যাট এবং গ্লাভস হাতে মাঠে দেখা যাবে না ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইলকে। বছরের এই সময়টাতে নিজেকে বিশ্রাম দিতে চান তিনি। যে কারণে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে গেইল জানিয়ে দিয়েছেন, তিনি জাতীয় দলের হয়ে ভারত সফরে যাবেন না।

টেস্ট ক্রিকেট খেলেন না অনেক আগে থেকেই। বিশ্বের বিভিন্ন প্রান্তে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ খেলেন নিয়মিত। তবুও জাতীয় দলের হয়ে বেশ কিছুদিন টি-টোয়েন্টি খেলেননি ক্রিস গেইল।যদিও আগামী বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রতিনিধিত্ব করার ইচ্ছা রয়েছে দ্য ইউনিভার্স বসের। তবে মাঝে-মধ্যে ওয়ানডে ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে তুলতে দেখা যায় তাকে।

সেই গেইলই এখন সিদ্ধান্ত নিলেন সীমিত ওভারের সিরিজ খেলতে ভারত সফরে আসবেন না। ভারত সফরে স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ।

সেই সিরিজের জন্য দল নির্বাচনের আগে ক্রিস গেইলকে পাওয়া যাবে কি না, সেটা তার কাছেই জানতে চান ওয়েস্ট ইন্ডিজের নির্বারচকরা। সাবেক অল-রাউন্ডার রজার হারপারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে গেইল স্পষ্ট জানিয়ে দিয়েছেন তিনি ভারত সফরে আসতে চান না।

আরো পড়ুন:
ইন্টারনেটের গতি বাড়াতে যে কাজগুলো করবেন
কোরআন পার্কে ঘটে ব্যাপক দর্শনার্থীর সমাগম

আপাতত তিনি ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকতে চান। সে কারণেই চলতি বছরের বাকি সময়টা বিশ্রাম নিয়ে নিজেকে রিচার্জ করতে চাইছেন গেইল। সে সঙ্গে স্থির করতে চান আগামী বছর নিজের ক্যারিয়ারকে ঠিক কোন দিকে এগিয়ে নিয়ে যাবেন তিনি।

গেইল নিজেই বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ আমাকে ওয়ানডে দলে রাখতে চায়। নির্বাচকরা চান আমি যেন তরুণদের সঙ্গে মাঠে নামি এবং তাদের উদ্বুদ্ধ করি। কিন্তু আমি খেলতে চাচ্ছি না। আপাতত এ বছরের বাকি সময়টা বিশ্রাম নিতে চাই।

২৭ নভেম্বর, ২০১৯  at ১২:১৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/যগো২৪/এজে