সাতক্ষীরা সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

সাতক্ষীরা শহরের বাঙ্গালের মোড় থেকে খানপুর সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। সোমবার এলাকাবাসীর পক্ষ থেকে এই অভিযোগ করা হয়। এরআগে রাস্তাটির ম্যাকাডমের কাজের সময়ও ব্যাপক অভিযোগ উঠে। এমনকি সাতক্ষীরা এলজিইডি অফিস রাস্তায় নির্মানের ইটের খোয়া ব্যবহারের অভিযোগ এনে তা রাস্তা থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়।

এদিকে নিম্নমানের খোয়া দিয়ে তৈরী রাস্তায় সম্প্রতি কার্পেটিং এর কাজ শুরু হয়েছে। সরেজমিনে এলাকাবাসী জানান, সড়কে কারপিটিং এর কাজ চলছে। জনৈক গাজি মিলন বলেন, গত রাতে রাস্তায় পোড়া মবিল ছড়ানো হয়। এরফলে রাস্তায় কাদার সৃষ্টি হয়। তার উপর কার্পেটিং এর কাজ করছে। তিনি আরো বলেন, কাপেটিং হওয়ার কথা কত তা ঠিকাদারের লোকজন বলছে না। তবে কার্পেটিং করছে ১ ইঞ্চিরও কম।

বাঙ্গালের মোড়ের হোটেল ব্যবসায়ী আল আমিন অভিযোগ করে বলেন নরম নিম্নমানের ইট দিয়ে তৈরি করা হয় ম্যাকাডম রাস্তা। আমরা আশা করেছিলাম কার্পেটিং এর কাজ ভালো করে সেটা পুষিয়ে দেবে।

আরো পড়ুন:
ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫০ হাজার টাকা জরিমানা
আ.লীগের সম্মেলনস্থলে দুই পক্ষের সংঘর্ষ, আহত ২০

কিন্তু কার্পেটিংও সেই ম্যাকাডমের মত করে করা হচ্ছে। ওই এলাকার কামরুল ও মোঃ শহিদুল বলেন সড়ক নির্মাণের কাজের কার্যাদেশের তথ্য গোপন করে অনিয়ম ও দুর্নীতি করছে এলজিইডি।

এব্যাপারে পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ জাহাঙ্গীর হোসেন কালু বলেন এ সড়ক নির্মাণে ব্যাপকভাবে অনিয়ম হচ্ছে। শিডিউল অনুযায়ী কাজ হচ্ছে না।

এলাকাবাসীর অভিযোগ এলজিইডির গাফিলতির কারণে দীর্ঘদিনের প্রত্যাশিত এই সড়কটি দ্রুত নষ্ট হয়ে জনগনকে পূর্বের মত আবারো দুর্ভোগ পোহাতে হবে।

নভেম্বর ২৫, ২০১৯ at ২৩:২৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আআমা/এএএম