মাগুরায় গ্রামবাসীর দুই পক্ষের সংঘর্ষে নিহত ১, আহত অর্ধশত

মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের শিবরামপুর গ্রামে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে শনিবার (২৩ নভেম্বর) ভোরে মুক্তার মোল্যা (৫৫) নামের এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন।পরে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে।এতে উভয় পক্ষের আহত হয়েছে প্রায় অর্ধশত।এতে বাড়ি-ঘর ভাংচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনা ঘটেছেল।এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৮ জনকে আটক করেছে।

নিহতের স্ত্রী মাজেদা বেগম জানান, তার স্বামী মুক্তার মোল্যা ভোরে ফজরের নামাজ পড়ে বের হয়ে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের অতর্কিত হামলায় মারাত্মকভাবে জখম হন।পরে মাগুরা ২৫০ শয্যা মাগুরা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক জানান তিনি মারা গিয়েছেন।

এলাকাবাসী জানান, তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় সংঘর্ষের সৃষ্টি হয়।এ সময় আহত হয়েছে প্রায় অর্ধশত।তারা বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।সকাল ১০ টার দিকে নিহতের লোকজন হামলা করলে প্রতিপক্ষের লোকজন বাড়িঘর ছেড়ে গেলে আয়ুব মৃধার বাড়িতে অগ্নিসংযোগ-লুটপাটসহ কয়েকটি বাড়িঘর ভাংচুর করে।

আরও পড়ুন:
সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫বছর পূর্তি উৎসব অনুষ্ঠিত
বাঘাইছড়িতে মাদক মামলার ওয়ারেন্ট ভুক্ত ১ আসামী আটক

মহম্মদপুর থানার ওসি তারক বিশ্বাস জানান, দীর্ঘদিন ধরে গ্রামের সামাজিক দলের মাতববর আক্তার বিশ্বাস ও জাফর বিশ্বাসের মধ্যে জমি সংক্রান্ত বিরোধ চলছিল তারই ধারাবাহিকতায় এ হত্যাকান্ড ঘটতে পারে।এ ঘটনায় গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। নিহত ইট ভাটা শ্রমিক মুক্তার মোল্ল্যা ঐ গ্রামের জাফর বিশ্বাসের সর্মথক।

নভেম্বর ২৩, ২০১৯ at ২১:৩৫:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমএম/এআই