রাজশাহী জেলা আ’লীগে চমৎকার একটি নেতৃত্ব চান প্রধানমন্ত্রী: মেয়র লিটন

রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন থেকে চমৎকার একটি নেতৃত্ব বের করে আনতে চেয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্মেলনের মাধ্যমে সেই চমৎকার নেতৃত্ব বেরিয়ে আসলেই কেবল সম্মেলন সফল হবে। রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ও সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এ কথা বলেন।

শনিবার (২৩ নভেম্বর) রাজশাহী শিল্পকলা একাডেমিক মিলনয়াতনে আয়োজিত জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

মেয়র লিটন আরও বলেন, ‘আমাদের একটাই চাওয়া; প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন আরো দীর্ঘদিন সুস্থ্য থাকেন, ভালো থাকেন। তিনি যেভাবে প্রতিটি মুর্হূতে দেশ, জাতি, রাষ্ট্রের জন্য কাজ করে যাচ্ছেন, তাতে প্রধানমন্ত্রী হিসেবে তার ভাবমূর্তি আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশ নামের প্রভাব সৃষ্টি হচ্ছে। প্রধানমন্ত্রীর শিক্ষাণীয় জীবন থেকে আওয়ামী লীগের প্রতিটি কর্মীকে শিক্ষাগ্রহণ করতে হবে। ভেদাভেদ ভুলে এক কাতারে দাঁড়িয়ে শেখ হাসিনার দেশ গড়ার কার্যক্রমে সামিল হওয়ার আহ্বান জানিয়ে বলেন, রাজশাহীতে আওয়ামী লীগের নেতৃত্বে কোনো দ্বন্দ-সংঘাত থাকুক, তা আমরা চাই না। আশা করি- আগামী দিনে রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের নেতারা একে অপরের পাশে থেকে কাজ করে যাবে। যা দেশব্যাপী উদাহরণ সৃষ্টি করবে।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক সাবেক সাংসদ মেরাজ উদ্দীন মোল্লার সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নূরুল ইসলাম ঠান্ডু।

সভায় বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক জিন্নাতুন নেসা তালুকদার, সহ-সভাপতি সাবেক সংরক্ষিত আসনের সাংসদ আখতার জাহান, সহ-সভাপতি বাবু অনিল কুমার সরকার, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ও রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সাংসদ ডা. মনসুর রহমান, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাংসদ ইঞ্জিনিয়ার এনামুল হক, জেলা আওয়ামী লীগের সদস্য ও পবা-মোহনপুর আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, সাবেক সাংসদ আব্দুল ওয়াদুদ দারা, রাজশাহীর সংরক্ষিত আসনের সাংসদ আদিবা আঞ্জুম মিতা প্রমুখ।

সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগের সম্মেলন সফল করতে সংশ্লিষ্ট সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়। সম্মেলন প্রস্তুতি সকল উপ-কমিটিকে যথাযথভাবে দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করা হয়। সভায় রাজশাহী জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যবৃন্দ, উপজেলা ও পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দ, উপজেলা চেয়ারম্যান এবং পৌরসভার মেয়রবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:
রাজনীতি নিজের জন্য নয়, রাজনীতি করতে গিয়ে বিপথে গেলে ছাড় নয়
সিরাজগঞ্জে সুইচ গেট বন্ধ থাকায় সয়দাবাদে ক্ষতিগ্রস্থ হাজারো কৃষক

আগামী ৮ ডিসেম্বর মহিলা ক্রীড়া কমপ্লেক্সে জেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন প্রস্তুতি উপলক্ষে এরই মধ্যে আহ্বায়ক কমিটি ও কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়েছে। সম্মেলন ঘিরে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে।

নভেম্বর ২৩, ২০১৯ at ১৯:৫৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/এআই