সবজি ব্যবসায়ীর লাশ উদ্ধার, পরিবারের দাবি হত্যা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলায় তাউস হোসেন (৩৭) নামে এক সবজি ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার দুপুরের দিকে উপজেলার আদাবাড়িয়া ইউনিয়নের গরুড়া পুলপাড়া গ্রাম থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত তাউস ওই গ্রামের আজাহার আলীর ছেলে।

তার পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়, তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। স্থানীয় লোকজন গাছের সাথে গলায় রশি বাঁধা অবস্থায় তাউসের মরদেহ দেখে পুলিশকে খবর দেন। পরে শুক্রবার দুপুর ১২টার দিকে দৌলতপুর থানা পুলিশ নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতাল মর্গে পাঠায়। তবে নিহতের লাশ ঝুলন্ত অবস্থায় ছিল না, হাঁটু মাটিতে লেগে থাকতে দেখা যায়।
নিহত তাউস এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক ছিলেন।

এ কারণে সন্দেহের দানা বেঁধেছে। সবজি ব্যবসায়ীর তাউসের লাশ উদ্ধারের পর থেকে এটি হত্যা না আত্মহত্যা এ নিয়ে এলাকাবাসীর মাঝেও প্রশ্ন দেখা দিয়েছে। পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে, পার্শ্ববর্তী ঠাকুরপাড়া এলাকার এক গৃহবধূর সাথে দীর্ঘদিন ধরে তাউসের পরকীয়া প্রেমের সম্পর্ক ছিল।

এর জেরে নিজ বাড়ি থেকে প্রায় দুই কিলোমিটার দূরে ডেকে নিয়ে তাকে হত্যা করা হয়েছে। ঘটনাস্থলের পাশেই ওই গৃহবধূর বাড়ি। তাউসের ভাই আইতাল হোসেন স্থানীয় সাংবাদিকদের বলেন, আমার ভাই আত্মহত্যা করতে পারে না।

আমি ও ভাই ২১ নভেম্বর (বৃহস্পতিবার) বিকেলেও বিক্রির জন্য সবজি মালামাল ক্রয় করি। আত্মহত্যা করার মতো কোনো কিছু তার মাঝে দেখা যায়নি। তাকে পরকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করে তিনি বলেন, বাড়ি থেকে দুই কিলোমিটার দূরে গিয়ে কেন সে আত্মাহত্যা করবে। আর লাশ উদ্ধারের সময় ঝুলন্ত ছিল না। তার হাঁটু মাটিতে লেগেছিল। এ ব্যাপারে তাউসের স্ত্রী মুক্তা খাতুন জানান, তার স্বামী প্রায় চার বছর ধরে পাশের গ্রামের এক গৃহবধূর সাথে পরকীয়া সম্পর্ক চালিয়ে আসছিলেন।

আরো পড়ুন:
মাদক ও বাল্যবিবাহের বিরুদ্ধে  প্রতিরোধ গড়ে তুলুন
শিবগঞ্জের আটমূলে নিসচা’র আলোচনা সভা

ওই গৃহবধূ প্রায়ই তাউসের মোবাইল কল করতেন। বৃহস্পতিবার সন্ধ্যায় তাউস বাড়ি আসলে তার মোবাইলে কল আসে। ফোন পেয়ে তিনি বাড়ির বাইরে চলে যান। তাউসের স্ত্রীর দাবি, পরকীয়ার সূত্র ধরে তাকে হত্যার পর আত্মহত্যা হিসেবে চালিয়ে দিতে গাছের সাথে প্রশ্নবিদ্ধভাবে লাশ ঝুলিয়ে রাখা হয়। দৌলতপুর থানার ওসি এস এম আরিফুর রহমান রাত পৌনে ৯টায় এ রিপোর্ট লেখার সময় জানান, এখন পর্যন্ত এ ব্যাপারে থানায় কোনো

লিখিত অভিযোগ করা হয়নি। ওসি বলেন, ময়নাতদন্তের রিপোর্টে এর রহস্য বেরিয়ে আসবে। রিপোর্ট পাওয়ার পর সেই মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ছবি : লাশ উদ্ধার করে নিয়ে যাচ্ছে পুলিশ। ২. তাউসের লাশ উদ্ধারের সময় মাটিতে হাঁটু লেখেছিল। এস আর সেলিম দৌলতপুর, কুষ্টিয়া ২২ নভেম্বর ২০১৯।

নভেম্বর ২২, ২০১৯ at ২১:৩৩:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এসআরসে/এজে