লোহাগাড়ায় লোকালয়ে বন্যহাতি, আতংকে এলাকাবাসী-

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায় বনাঞ্চল থেকে লোকালয়ে ঢুকে পড়েছে বন্যহাতির একটি দল। আজ ২১ নভেম্বর বৃহস্পতিবার ভোরে লোহাগাড়া সদর ইউনিয়নের লম্বাদিঘীর পাড় এলাকায় এ হাতির দলটি দেখতে পান স্থানীয়রা। এ দলে রয়েছে ১০/১২টি হাতি।

দেশদর্পনের প্রতিনিধি থেকে জানা যায়,
হাতির দল যে জায়গায় অবস্থান করছে তার আশেপাশে কোন বনাঞ্চল নেই। ধারণা করা হচ্ছে বুধবার দিবাগত গভীর রাতে বনাঞ্চল থেকে এ হাতির দল লোকালয়ে ঢুকে পড়ে খাদ্যের সন্ধানে। ভোরে হাতির দলটি ওই এলাকায় আমন ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। এখনো  পর্যন্ত হাতির দলটি লম্বাদিঘীর পাড় সংলগ্ন কবরস্থানের পাশে অবস্থান করছে।

এদিকে, লোকালয়ে বন্যহাতির দল ঢুকে পড়ার খবর ছড়িয়ে পড়লে উৎসুক জনতার ভিড় জমায়। বন্যহাতি যে কোন সময় আক্রমণ করতে পারে এ আতংকে রয়েছে এলাকাবাসী।

সকালে খবর পেয়ে ছুটে আসেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ, লোহাগাড়া থানার সেকেন্ড অফিসার এসআই আবদুল হক, এসআই পার্থ সারথী হাওলাদার, পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহান এবং বন বিভাগের সকল কর্মকর্তাবৃন্দ।

আরো পড়ুন :
রাজশাহী নগর ও জেলা পুলিশের অভিযানে আটক- ৮৯
অস্ত্র ও ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

পদুয়া বনরেঞ্জ কর্মকর্তা সরওয়ার জাহান জানান, খবর পেয়ে তাদের সকল কর্মকর্তা  ঘটনাস্থলে গিয়ে বন্যহাতির দলটিকে বনাঞ্চলে ফেরানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে। তিনি আরো জানান, বনাঞ্চলে খাদ্য ও নিরাপদ বাসস্থানের অভাবে বন্যহাতি লোকালয়ে হানা দিচ্ছে বলেও তিনি জানান।

২১ নভেম্বর, ২০১৯  at ২২:০৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/মোঃসো/এজে