প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ

কুড়িগ্রামে উলিপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবকগণ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন

।অভিযোগ সূত্রে জানা গেছে, গত ২০১৮ সালে উপজেলার দূর্গাপুর ইউনিয়নের জানজায়গীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন আমিন সিদ্দিকী, যোগদানের পর থেকে তিনি নানা অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতায় জড়িয়ে পড়েন। চলতি বছর বিদ্যালয়ের নামে প্রাক-প্রাথমিক, রুটিন মেইনটেনেন্স, স্লিপ, ওয়াশব্লক প্রকল্পের ১ লাখ ৪০ হাজার ও বিদ্যালয়ের মাঠ ভরাটের কাবিখা প্রকল্পের ২ লাখ টাকা ও ১০ মে. টন চালের ৩ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ আসে।

চতুর ওই প্রধান শিক্ষক ৮ হাজার টাকা দিয়ে নাম মাত্র কয়েকটি ব্রেঞ্চ মেরামত করে ভূয়া বিল ভাউচারের মাধ্যমে সমুদয় টাকা আত্মসাৎ করেন। বরাদ্দ আসার বিষয়টি ব্যবস্থাপনা কমিটির সদস্যরা ওই প্রধান শিক্ষকের কাছে জানতে চাইলে তিনি তাদের সাথে অশোভন আচরণ করেন। এদিকে ব্যবস্থাপনা কমিটির সদস্য ও অভিভাবক মহল ওই দূর্নীতি পরায়ন প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের ঘটনাটি এলাকায় মাইকিং-এর মাধ্যমে প্রচার করে।

আরো পড়ুন :
ঝিনাইদহে ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক টেবিল টেনিস প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান
রাবি প্রশাসনের দুর্নীতি: দুদকের তদন্ত জনসমক্ষে তুলে ধরার দাবি

ওই বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য শাহীনুর রহমান জানান প্রধান শিক্ষক প্রকল্পের বিষয়ে কাউকে না জানিয়ে গোপনে বিল ভাউচার তৈরি করে টাকা আত্মসাৎ করেছেন। আমরা এর প্রতিকার চাই প্রয়োজনে এই দূর্নীতির বিরুদ্ধে আমরা মানবন্ধন করব। এ ব্যাপারে প্রধান শিক্ষক আমিন সিদ্দিকী বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগটি মিথ্যা। উপজেলা শিক্ষা অফিসার মোজাম্মেল হক শাহ্ বলেন আমার কাছে এই বিষয়ে সুনির্দিষ্ট কোন তথ্য নেই।

২১ নভেম্বর, ২০১৯  at ১৬:২৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/সাই/এজে