জাপানের সিজুওকা মসজিদ নিয়ে প্রতিবেদন

জাপানের সিজুওকা মসজিদ। জাপানের সিজুওকা অঞ্চলটি প্রিফেকচার আয়তনে ৭৭৭৭.৯৫ বর্গ কিলোমিটার,যা রাঙ্গুনিয়া উপজেলার চেয়ে ২২ গুণ বড়। জনসংখ্যা ৩৬ লক্ষ ৬৪ হাজারের মধ্যে মুসলিম প্রায় ৪ হাজার। মসজিদের সংখ্যা ৩টি।

২০১০সালে সিজুওকা প্রিফেকচার এর সিজুওকা  শহরে কয়েকজন মুসলিম মিলে ছোট্ট একটা রুম ভাড়া করে যাত্রা শুরু করেন সিজুওকা মসজিদ প্রজেক্ট ।

নামাজের পাশপাশি ইসলামের দাওয়াত,আরবী শিক্ষা, সহ বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে ইসলাম ধর্মের প্রচার এবং প্রসারে কাজ করে যাচ্ছেন। জাপান এবং জাপানের বাইরের বিভিন্ন দেশের মুসলিম  এবং  অমুসলিমদের আর্থিক সহযোগিতায় দুই বছর আগে একখন্ড জমি এবং একটা পূরাতন গুদাম ঘর কেনা সম্ভব হয়।

আরো পড়ুন :
রাবি প্রশাসনের দুর্নীতি: দুদকের তদন্ত জনসমক্ষে তুলে ধরার দাবি

দর্শনায় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী আটক

আর্থিক সঙ্কটের মধ্যদিয়েও মহান আল্লাহর অসীম রহমতে পূরাতন গুদামটি মেরামত করে নতুন রূপদিয়ে গত ২৭ সেপ্টেম্বর জূমার নামাজের মাধ্যমে সিজুওকা মসজিদ এর যাত্রা শুরু হয়। সিজুওকাবাসীর স্বপ্নের মসজিদ প্রজেক্টটি সম্পূর্ণ বাস্তবায়নে এখনও সময় এবং আর্থিক সাহায্যের প্রয়োজন। জায়গা ক্রয় এবং মেরামত বাবদ ৬ কোটি ৫০ লক্ষ টাকা খরচ হয়েছে। বিশ্বব্যাপী মুসলিম জনগোষ্ঠীর কাছে কর্তৃপক্ষ  আর্থিক সহযোগিতা কামনা করেছেন।

২১ নভেম্বর, ২০১৯  at ১৭:৩৪:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/দেপ্র/এজে