পুলিশকে পোষাক খুলে নেওয়ার হুমকী দিলেন মন্ত্রীর ভায়রা

কুড়িগ্রামের উলিপুরে কর্তব্যরত পুলিশ কনস্টেবলের পোষাক খুলে নেওয়ার হুমকি দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেনের ভায়রা ভাই সোলায়মান মিয়া ও সোলায়মান মিয়ার শ্যালিকা আফরিন লাকি।

বুধবার (২০ নভেম্বর) সকালে উলিপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাথমিক শিক্ষা সমাপনি পরীক্ষা কেন্দ্রে, পরীক্ষা শুরু হওয়ায় কক্ষ থেকে চলে যেতে বললে এ হুমকি দেন তারা। ঘটনার সত্যতা স্বীকার করেছেন উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন।

উলিপুর থানায় কর্মরত কনস্টেবল খাজা মাঈনুদ্দিন বলেন, তিনি প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে দায়িত্ব পালন করছিলেন। পরীক্ষার হলে খাতা দেওয়া শুরু হলে সকলকে কক্ষ থেকে বের হয়ে যেতে বলি। কিন্তু একজন নারী ও একজন পুরুষ কিছুতেই বের হচ্ছিলেন না। তাদের কাছে পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব পালনে দেয়া কোন পরিচয়পত্র আছে কিনা তা জানতে চাইলে আমার ওপর ক্ষিপ্ত হয়। তারা আমাকে গাালিগালাজ করেন এবং পোষাক খুলে নেয়ার হুমকি দেন।

একই কেন্দ্রে দায়িত্ব পালনকারি পুলিশের উপ-পরিদর্শক মশিউর রহমান জানান, তুমুল হট্টগোল ও পুলিশ সদস্যের উপর চড়াও হওয়ার উপক্রম হওয়ার খবর পেয়ে ঘটনাস্থলে সহকারি পুলিশ সুপার (শিক্ষানবিশ) ও উলিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

আরো পড়ুন:
শিবগঞ্জের ওসি মিজান বগুড়ার শ্রেষ্ঠ ওসি’র পুরস্কারে ভূষিত
পাঁচবিবিতে বিএমআই কলেজের ১৩টি ল্যাপটপ চুরি

পরীক্ষা কেন্দ্রে খোঁজ নিয়ে জানা গেছে, সোলায়মান মিয়া উলিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে কর্মরত এবং আফরিন সুলতানা লাকিও একই বিদ্যালয়ে কর্মরত। ঐ পরীক্ষা কেন্দ্রে লাকির এক ছেলে ও তাদের বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা পরীক্ষা দিচ্ছে। ঐসব শিক্ষার্থিদের পরীক্ষায় উত্তর বলে দেয়াসহ নানাভাবে সহযোগীতার জন্য তারা প্রতিদিনই ঐ কেন্দ্রে আসেন।

অভিযুক্ত সোলায়মান মিয়া পোষাক খুলে নেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, আমার শ্যালিকা লাকির গায়ে হাত দিয়ে বের হয়ে যেতে বললে বাকবিতন্ডার সৃষ্টি হয়।

পরীক্ষা কেন্দ্রের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিয়ার রহমান জানান, পরীক্ষার প্রশ্ন দেয়ার কাজ শুরু হলে পুলিশের সাথে বিতন্ডার ঘটনাটি ঘটে।

উলিপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আব্দুল কাদের জানান, এই বিষয়টি উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন তাকে অবগত করেছেন।

নভেম্বর ২০, ২০১৯ at ২১:২১:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এজিএল/এএএম