সাব-রেজিষ্ট্রারের জাল স্বাক্ষরকে কেন্দ্র করে দলিল লেখকদের কর্মবিরতি

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা সাব-রেজিষ্ট্রার সবুজ মিয়া’র স্বাক্ষর জাল হওয়ার বিষয়টি নিয়ে দলিল লেখকদের কর্মবিরতি। অভিযোগ পাওয়া গেছে, ১৩ নভেম্বর দলিল লেখক মিলন কর্তৃক ৫০৭৪ নং পাশ হওয়া দলিলের স্বাক্ষরটিকে উপজেলা সাব-রেজিষ্ট্রার সবুজ মিয়া দলিল লেখকদের ডেকে অভিযোগ করেন বলে জানা যায়।

এসময় সাব-রেজিষ্ট্রার উপস্থিত উপজেলা দলিল সমিতির সভাপতি মনজুর আলম, রমজান আলী, শাহজাহান কবির মিলন, দেলোয়ার হোসেন ও মোশারফ আলীকে ডেকে দলিলের জাল স্বাক্ষরটি দেখান। পরে দলিলের স্বাক্ষরটি প্রমান করতে পাশ হওয়া কিছু সংখ্যক দলিলের সাথে স্বাক্ষরটি মিলানোর চেষ্টা করেন এবং এটি অন্যান্য স্বাক্ষরের সাথে মিল নেই বলে জানান দলিল লেখক সমিতির সভাপতি মনজুর আলম।

তিনি আরোও বলেন, সাহেব এব্যাপারে জাল স্বাক্ষরের বিষয়টির জন্য দলিল লেখক মিলনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন। সপ্তাহে ২দিন অফিস থাকায়, পরের সপ্তাহে বুধবার অফিস চলাকালীন সময়ে সাব-রেজিষ্ট্রারের নিকট বিষয়টি জানতে চাইলে তিনি জাল স্বাক্ষরের বিষয়টি অস্বীকার করেন। অভিযোগের ভিত্তিতে ২০ নভেম্বর বুধবার সরেজমিনে সাব-রেজিষ্ট্রি অফিসে গিয়ে দেখা যায়, উপজেলার দলিল লেখক সমিতির সভাপতি মনজুর আলম প্রায় অর্ধশতাধিক দলিল লেখকদের নিয়ে সংশ্লিষ্ট চত্বরে আলোচনা সভার মাধ্যমে এ কর্মবিরতির ঘোষনা দেন।

আরও পড়ুন:
কোটচাঁদপুরে জালনোট প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধিমূলক ওয়ার্কশপ অনুষ্ঠিত
র‌্যাক ও ব্যাজ পরিধান করলেন সদ্য পদোন্নতি পাওয়া পুলিশ পরিদর্শক আশরাফুল

তিনি বলেন সাব রেজিষ্ট্রার (সাহেব) আমাদের বলেছে, মিলনের দলিলের স্বাক্ষরটি জাল প্রমানিত হলে তার লাইসেন্স বাতিল করে ব্যবস্থা নেওয়া হবে অথচ সপ্তাহ খানেকের ব্যবধানে তিনি বিষয়টি গোপনে মিলনের সাথে আতাত করে স্বাক্ষরটি সঠিক আছে বলে জানান এবং এ বিষয়টি আমাদের দলিল লেখকদের কাছে সন্দেহ জনক মনে হয়। তাই আমরা আমাদের এ কর্মবিরতি ঘোষনা করছি। উপজেলা সাব-রেজিষ্ট্রার সবুজ মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, অনেক দলিলের ভিরে স্বাক্ষরটিকে আমার প্রথমে সন্দেহ মনে (সাসপেক্ট) হয়েছিল পরে ভাল করে যাচাই করার পর দেখি এটি ঠিক আছে।

বাইরে দলিল লেখকদের কর্মবিরতির বিষয়টি তাকে জানালে তিনি বলেন দলিল লেখকদের অভিযোগ ভিত্তিহীন। উল্লেখ্য দলিল লেখকদের কর্মবিরতি চললেও ঐদিন জমি ক্রেতা ও বিক্রেতাদের তোপের মুখে কিছু কিছু দলিল পাশ হওয়ার খবর পাওয়া গেছে। এ ব্যাপারে দলিল লেখক মিলনের সাথে বার বার যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

নভেম্বর ২০, ২০১৯ at ১৮:১১:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এইচকে/এআই