ঝিনাইদহে লবণের ডিলার মোহাম্মদ আলী আটক

ঝিনাইদহে লবণের মুল্যে বৃদ্ধির গুজব ও অবৈধ মজুদ রোধে অভিযান চালিয়েছে পুলিশ ও প্রশাসন। মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে শহরের বিভিন্ন স্থানে এ অভিযান চালানো হয়। অবৈধভাবে লবণ মজুদ রাখার অপরাধে মোঃ আলী এন্ড সন্স এর মালিক মোহাম্মদ আলী নামের এক ব্যবসায়ীকে আটক করা হয়।

জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, সোমবার থেকে জেলার বিভিন্ন স্থানে ও ফেসবুকে লবণের মুল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে। গুজব রোধ ও গুজবকে কাজে লাগিয়ে ব্যবসায়ীরা যেন অবৈধভাবে লবণের মজুদ করে কৃত্রিম সংকট সৃষ্টি করতে না পারে এ জন্য রাতে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। এসময় লবণ অবৈধ মজুদ রাখার অপরাধে মোহাম্মদ আলী নামের এক ব্যবসায়ীকে আটক করা হয়। এছাড়াও বিভিন্ন দোকানীকে দাম অতিরিক্ত না রাখার নির্দেশ দেওয়া হয়।

অভিযানে পুলিশ সুপার মো: হাসানুজ্জামানসহ নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। সরকার বলছে গুজবে কান না দিতে। বলছে লবণের কোনো সংকট নেই। কিন্তু কে শোনে কার কথা। পেঁয়াজের ক্ষত এখনো জ্বলজলে। ফলে গুজবের পাখা গজিয়েছে। সাবধানে মার নেই-এমনটাই মনোভাব সাধারণ মানুষের।লবণের দাম বাড়তে চলেছে এমন গুজব ছড়িয়ে পড়ার পর ঝিনাইদহ জেলা শহরের  দোকানে দোকানে মঙ্গলবার ক্রেতারা ভিড় করেছেন। উদ্বিগ্ন অনেকেই স্বাভাবিক চাহিদার তুলনায় বেশি পরিমাণে লবণ কিনেছেন।

আরও পড়ুন:
জয়পুরহাটে বেশি মূল্যে লবণ বিক্রি, ভ্রাম্যমান আদালতের অভিযান
গাঁজার গন্ধ শুঁকে বলে দিতে হবে তার মান, বেতন ২৫ লাখ!

খবর পেয়ে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার  মোঃ হাসানুজ্জামান মাঠে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে তারা জেলা শহরের মহাম্মদ আলী এন্ড সন্স সহ দোকানে দোকানে উপস্থিত হয়ে ঘটনা প্রত্যক্ষ পর্যবেক্ষন করেন।

এদিকে  দেশে লবণের কোনো ধরনের স্বল্পতা না থাকার কথা জানিয়ে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) চেয়ারম্যান মোস্তাক হোসেন বলেছেন, বর্তমানে দেশে যে পরিমাণে লবণ মজুদ রয়েছে তা চাহিদার চেয়েও অনেক বেশি। তিনি বলেন, অসাধু ব্যবসায়ীদের একটি সিন্ডিকেট অনলাইন মিডিয়ায় বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে ফায়দা তোলার চেষ্টা করছে।

নভেম্বর ২০, ২০১৯ at ১২:০৬:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/কেএল/এআই