জয়পুরহাটে বেশি মূল্যে লবণ বিক্রি, ভ্রাম্যমান আদালতের অভিযান

জয়পুরহাটে গুজব ছড়িয়ে বেশী দামে লবন বিক্রি করায় এবার মাঠে নেমেছে প্রশাসন। মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে জেলার পাঁচটি উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে প্রশাসন। তবে বাজার নিয়ন্ত্রন রাখতে এখন পুলিশ মাঠে অবস্থান নিয়েছেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক সদর উপজেলায় ১১ হাজার ও কালাই পৌরশহরে অভিযান চালিয়ে তিনটি দোকানে ২৫ হাজার টাকা জড়িমানা আদায় করেছে। পাশাপাশি জেলা সদর, আক্কেলপুর, পাঁচবিবি ও ক্ষেতলাল উপজেলাতের ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছে প্রশাসন।

জয়পুুরহাট সদর উপজেলা ও কালাই ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরের পর হঠাৎ করে বাজারে লবন ১৪০ টাকা কেজি দরে বিক্রি করছেন বিক্রেতারা এমন খবর প্রশাসনের কাছে আছে। মজুত সংকট দেখিয়ে তারা পিয়াজের কথা উল্লেখ করে বেশী দামে এসব লবন বিক্রি করছেন।এমন অভিযোগের প্রেক্ষিতে ভ্রাম্যমান আদালতের বিচারক কালাই উপজেলা নির্বাহী অফিসার মোবারক হোসেন পারভেজ স্থানীয় পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে কালাই পৌরশহরসহ উপজেলার সকল হাট-বাজারে গিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা অব্যাহত রেখেছেন।

অন্যদিকে জয়পুরহাটের হিচমী, ক্ষেতলালের বটতলী বাজারে অভিযান পরিচালনা করেন জেলা প্রসাশকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বেদবতী মিস্ত্রী ছন্দা, এসময় কয়েকটি দোকানে জরিমানা করা হয়।

আরও পড়ুন:
গাঁজার গন্ধ শুঁকে বলে দিতে হবে তার মান, বেতন ২৫ লাখ!
ত্বক সুস্থ রাখে যে সকল ফল

ভ্রাম্যমান আদালত পরিচালনা কালে বেশী দামে লবন বিক্রি করার অপরাধে সদর উপজেলার পূর্ব বাজার, ও স্টেশন রোডে কয়েকটি দোকানে ১১ হাজার টাকা ও কালাই কাঁচা বাজারে ভূষি মালের দোকানী আব্দুস সবুরের ১০ হাজার, পঁচা মিয়ার ১০ হাজার এবং হাকিমের ৫ হাজার টাকা জরিমানা আদায় করেন।

এছাড়া জেলার অন্যান্য উপজেলাতেও প্রশাসন ভ্রাম্যমান আদালত অব্যাহত রেখেছেন। পাশাপাশি তারা জনসাধারনকে গুজবে কান না দিতেও অনুরোধ করেন। এছাড়া জনগনকে সচেতন করতে জেলার বিভিন্ন হাট-বাজারে মাইকে প্রচার চলছে।

নভেম্বর ২০, ২০১৯ at ১১:৩৮:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এএম/এআই