খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই : হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপি নেতারা আন্দোলনের মাধ্যমে দুর্নীতির দায়ে কারাবন্দি বেগম খালেদা জিয়াকে মুক্ত করার হুমকি দিয়ে আসছেন। এতিমের টাকা আত্মসাতকারী খালেদা জিয়ার মুক্তির জন্য আন্দোলনের ভয় দেখিয়ে কোনো লাভ নেই। আওয়ামী লীগ ঠুনকো কোনো দল নয়। মুক্তিযুদ্ধে নেতৃত্ব দেয়া বৃহত্তম রাজনৈতিক দল। জনবিচ্ছিন্ন দল বিএনপির এই হুমকি আওয়ামী লীগ পরোয়া করে না। খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছে ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকার আমলে। দুর্নীতির এই মামলাকে রাজনৈতিক মামলা হিসেবে চালিয়ে দেয়ার সুযোগ নেই। সুতরাং তাকে আইনি প্রক্রিয়ার মাধ্যমে ছাড়া মুক্ত করা যাবে না।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে কুষ্টিয়ার দৌলতপুর মডেল কলেজ মাঠ প্রাঙ্গণে উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে মাহবুবউল আলম হানিফ এমপি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য এসএম কামাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন, স্থানীয় সংসদ সদস্য আ. কা. ম. সারওয়ার জাহান বাদশাহ্, সংরক্ষিত নারী সংসদ সদস্য আঞ্জুমান বানু, জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক প্রকৌশলী ফারুকউজ জামান, জেলা পরিষদ চেয়ারম্যান হাজি রবিউল ইসলাম, সাবেক সংসদ সদস্য আলহাজ রেজাউল হক চৌধুরী।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. শরিফ উদ্দিন রিমনের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. এজাজ আহমেদ মামুন, সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আল মামুন, উপজেলা আওয়ামী লীগের শিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন, যুবলীগ নেতা আব্দুল কাদের প্রমুখ।

আরো পড়ুন:
সুনামগঞ্জে চড়াদামে লবণ বিক্রি করার দায়ে ৮টি দোকানীকে ২৮হাজার টাকা
রাজশাহীতে পাখির বাসার জন্য ১০বিঘা জমি অধিগ্রহণের নির্দেশ : কৃষি মন্ত্রণালয়

সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, জঙ্গি মুফতি হান্নানের গড ফাদার, পলাতক সন্ত্রাসী তারেক জিয়া লন্ডনে বসে দেশকে অস্থিতিশীল করে তোলার পাঁয়তারা করছেন। আর এদিকে মির্জা ফকরুল নির্লজ্জের মতো বলে বেড়াচ্ছেন তারেক জিয়ার দিকে নাকি দেশের ১৬ কোটি মানুষ তাকিয়ে আছে। যা শুনলে আমাদের লজ্জা লাগে। দেশের উন্নয়ন বিএনপির চোখে পড়ে না। বিএনপি নেতাদের উদ্দেশে হানিফ বলেন, দুর্নীতিবাজ ও সন্ত্রাসী খালেদা জিয়া ও তারেক রহমানকে বর্জন করে নতুন নেতৃত্ব তৈরি করুন, নতুনভাবে রাজনীতি শুরু করুন। তা না হলে বিএনপির এখনো যে টুকু অস্তিত্ব আছে ভবিষ্যতে তাও থাকবে না। কোনো দুর্নীতি, লুটপাট, সন্ত্রাসী কর্মকাণ্ড বাংলাদেশের মাটিতে চলবে না। এ দেশ হবে উন্নয়ন আর সমৃদ্ধশালী একটি দেশ।

পরে উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদকে সভাপতি ও অ্যাড. শরিফ উদ্দিন রিমনকে পুনরায় সাধ্যারণ সম্পাদক হিসেবে মনোনীত করে তাদের নাম ঘোষণা করা হয়। সময় স্বল্পতার কারণে উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলনে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা সম্ভব হয়নি। তবে ঘোষণা করা হয়েছে সহসভাপতি হিসেবে আরো দুজনের নাম। তারা হলেন, সংসদ সদস্য আ. কা. ম. সারওয়ার জাহান বাদশাহ্ ও সাবেক সংসদ সদস্য আলহাজ রেজাউল হক চৌধুরী।

নতুন কমিটিতে সাধারণ সম্পাদক হিসেবে নতুন মুখের আবির্ভাব ঘটবে বলে নেতাকর্মীদের অধিকাংশের ধারণা ছিলো। তবে তাদের ভাবনার বেড়া ভেঙে ঘোষিত হওয়া এ কমিটিকে ইতোমধ্যেই শুভেচ্ছা জানাতে শুরু করেছেন অনেকে। জেলা নেতাদের পরামর্শ মোতাবেক অচিরেই দলের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বলে সম্মেলন থেকে ঘোষণা দেয়া হয়। এ সময় সম্মেলনের প্রধান অতিথি মাহবুবউল আলম হানিফ নতুন কমিটির ঘোষিত চার নেতার হাত উঁচিয়ে তাদের সাথে সবাইকে এক হয়ে কাজ করার আহ্বান জানান।

এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

দীর্ঘ ১৬ বছর পর অনুষ্ঠিত এ সম্মেলনকে ঘিরে এখানকার আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যায়। দুপুরের পর থেকেই উপজেলার ১৪ ইউনিয়নের বিভিন্ন এলাকা থেকে দলীয় নেতাকর্মীরা নতুন টিশার্ট ও ক্যাপ পরে বাদ্যযন্ত্র বাজাতে বাজাতে সম্মেলনস্থলে সমবেত হতে থাকেন। সম্মলনের মূল আনুষ্ঠানিকতা শুরুর আগেই পুরো কলেজ মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। মাঠে জায়গা না পেয়ে বহু মানুষ আশপাশের রাস্তায় অবস্থান নেয়। সম্মেলন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় গোটা এলাকা। সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নভেম্বর ১৯, ২০১৯ at ২২:৫২:২৯ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/এসআরএস/এএএম