রাজশাহীর অন্তঃনগর সব রুটের বাস চলাচল বন্ধ, জনদূর্ভোগে যাত্রীরা

পূর্বের ঘোষণা অনুযায়ী নতুন সড়ক পরিবহন আইন কার্যকর না হওয়ায় সোমবার (১৮ নভেম্বর) সকালে রাজশাহী থেকে সব রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। হঠাৎ পরিবহন শ্রমিকদের এমন সিদ্ধান্তে চরম দুর্ভোগে পড়ে যাত্রীরা।

জানা যায়, সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে রাজশাহীর সঙ্গে বিভিন্ন রুটের বাস চলাচল বন্ধ করে দিয়েছেন শ্রমিকরা। নতুন সড়ক পরিবহন আইন প্রত্যাহারের দাবিতে রাজশাহী নগরীর শিরোইল ও নওদাপাড়া বাস টার্মিনাল এবং ভদ্রা মোড়ে অবস্থান নিয়েছেন মোটর শ্রমিকরা।

পরিবহন শ্রমিক নেতারা বলছেন, দুর্ঘটনার মামলা জামিনযোগ্যসহ সড়ক আইনের কয়েকটি ধারা সংশোধন চান চালকরা। তাদের দাবি, আইন সংশোধনের পরই এটি কার্যকর করা হোক। আমাদের দাবি পূরুন না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

রাজশাহীতে সকাল থেকেই থেকে অন্তঃনগর বাস ছেড়ে যায়নি। এর ফলে অনেকেই বাস টার্মিনালে এসে ফিরে গেছে। কেউ কেউ বিকল্প হিসেবে ট্রেনে করে রাজশাহী ত্যাগ করেছেন।

ঢাকার উদ্দেশ্যে রাজশাহী বাস টার্মিনালে আসা যাত্রী বিশাল বলেন, এমন কর্মসূচি পালন করলে আগে থেকে জানিয়ে দেওয়া উচিত। তাহলে মানুষ এমন দুর্ভোগে পড়বে না। হঠাৎ বাস বন্ধের কারণে দুর্ভোগে পড়েছেন তারা।

স্কুল শিক্ষক মোঃ সাদেকুল ইসলাম স্বপন বলেন, সরকার আইন করেছে। সেই আইন নিয়ে বাস শ্রমিকদের সমস্যা থাকলে তারা সরকারের সংশ্লিষ্ট দায়িত্বে থাকা নেতা বা মন্ত্রীদের নিয়ে আলোচনায় বসে সমাধান করতে পারেন। হুট করে বাস বন্ধ, সড়ক বন্ধ করে দুর্ভোগ সৃষ্টি করা মোটেও ঠিক নয়। এতে সাধারন জনগন বিভিন্ন সমস্যায় পড়েন।

আরও পড়ুন:
স্কুলছাত্রীকে ধর্ষণ অতপরঃ গর্ভবতী, থানায় মামলা
বাস ও ট্রাক চলাচল বন্ধ থাকায় বেনাপোল বন্দরে নষ্ট হচ্ছে আমদানীকৃত পন্য

রাজশাহী জেলা সড়ক পরিবহন গ্রুপের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, শ্রমিকরা গাড়ি চালাচ্ছে না। লোকাল রুটের সব বাস বন্ধ রয়েছে। তবে ঢাকার বাস গুলো চলছে। এনিয়ে স্থানীয় প্রশাসনেরর সঙ্গে কথা হচ্ছে। অল্প সময়ের মধ্যে সমাধান হয়ে যেতে পরে বলেও জানান তিনি।

নভেম্বর ১৮, ২০১৯ at ২১:৩৪:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এমআর/এআই