ডিনস্ অ্যাওয়ার্ড পেলেন রাবির ১৩ শিক্ষার্থী

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কলা অনুষদভূক্ত বিভিন্ন বিভাগের ১৩ শিক্ষার্থীকে ‘কলা অনুষদ ডিনস্ অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করা হয়েছে। সোমবার (১৮ নভেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্স ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে এ পদক তুলে দেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হয় তারা সবাই মেধাবী। যারা পরিশ্রম করে তাদের পরিশ্রম কখনো বিফলে যায় না। তাই মেধার সঠিক চর্চা ও নিয়মিত অধ্যাবসায় করে মেধার বিকাশ ঘটাতে হবে। শুধু নিজের জন্য নয় বরং সাধারণ মানুষের জন্য এ মেধা প্রয়োগ করতে হবে।

অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, দর্শন বিভাগের শামীমা তাসনিম ও কনিকা রানী সরকার, ইতিহাস বিভাগের সপ্তামী আকতার, ইংরেজি বিভাগের শারমিন আক্তার, বাংলা বিভাগের মোছা. ববিতা খাতুন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আল মামুন, আরবি বিভাগের হাশমতুল্লাহ, ইসলামিক স্টাডিজ বিভাগের আল আমিন, সঙ্গীত বিভাগের রুম্মান আরা হোসেন দৃষ্টি, নাট্যকলা বিভাগের মো. রাসেল রানা, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের রওনক জাহান স্বর্ণা, সংস্কৃত বিভাগের মুশফিকা রহমান এবং উর্দূ বিভাগের শামিমা আক্তার। এর মধ্যে সর্বোচ্চ ফলাফল ৩.৯০ সিজিপিএ পেয়ে এই অনুষদের মধ্যে প্রথম স্থান অর্জন করেন আরবি বিভাগের হাশমতুল্লাহ।

আরও পড়ুন:
যবিপ্রবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ, প্রতি আসনে লড়বেন ৪৭ জন শিক্ষার্থী
ভূরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ

কলা অনুষদের অধিকর্তা অধ্যাপক মো. ফজলুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. প্রভাষ কুমার কর্মকার এবং বিভিন্ন বিভাগের সভাপতি ও শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।

নভেম্বর ১৮, ২০১৯ at ১৯:০৫:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এসএস/এআই