যবিপ্রবির ভর্তি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ, প্রতি আসনে লড়বেন ৪৭ জন শিক্ষার্থী

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান/প্রফেশনাল) শ্রেণির প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষায় এ বছর প্রতি আসনের বিপরীতে লড়বেন প্রায় ৪৭ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষা উপলক্ষে গঠিত টেকনিক্যাল কমিটি জানিয়েছে, ছয়টি অনুষদের মধ্যে ‘এ’ ইউনিটের ২৪৫টি
আসনের বিপরীতে ১৪ হাজার ১৮৫ জন শিক্ষার্থী, ‘বি’ ইউনিটের ১৯০টি আসনের বিপরীতে ১২ হাজার ৪০১ জন শিক্ষার্থী, ‘সি’ ইউনিটের ২৫৫টি আসনের বিপরীতে ৯ হাজার ২০১ জন শিক্ষার্থী, ‘ডি’ ইউনিটের ৪০টি আসনের বিপরীতে ৩ হাজার ৪৩৫ জন শিক্ষার্থী, ‘ই’ ইউনিটের ২৫টি আসনের বিপরীতে ৯৯২ জন শিক্ষার্থী, ‘এফ’ ইউনিটের ১৫৫টি আসনের বিপরীতে ২ হাজার ৯৬৮ জন শিক্ষার্থী আবেদন করেছেন। ছয়টি ইউনিটে ৯১০ আসনের বিপরীতে মোট ৪৩ হাজার ১৮২ জন আবেদন করেছেন। অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ৪৭ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশ নেবেন।

ভর্তি পরীক্ষার আসনবিন্যাস সংক্রান্ত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.just.edu.bd প্রকাশ করা
হয়েছে। এ ছাড়া গুগল প্লেস্টোর থেকে Admission Aid, JUST অ্যাপস ডাউনলোড করেও ভর্তি পরীক্ষার আসন বিন্যাস সংক্রান্ত তথ্য জানতে পারবেন।

এ বছর বিশ্ববিদ্যালসহ যশোরের মোট নয়টি কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রগুলো হলো- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবন ও লাইব্রেরি ভবন, সরকারি এম এম কলেজ, সরকারি সিটি কলেজ, যশোর শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ, ডা. আব্দুর রাজ্জাক মিউনিসিপ্যিাল কলেজ, যশোর সরকারি মহিলা কলেজ, যশোর পলিটেকনিক ইন্সটিটিউট, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, সাতমাইল যশোর।

আরও পড়ুন:
ভূরুঙ্গামারী-কুড়িগ্রাম সড়কে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ
দুই ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের প্রতিবাদে মানববন্ধন

ভর্তি পরীক্ষা আগামী ২১ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনষ্ঠিত হবে। ২২ নভেম্বর শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা শেষে আগামী ২৩ নভেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। ভর্তি কার্যক্রম শুরু হবে ২৭ নভেম্বর থেকে। আর একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ওরিয়েন্টশন ও ক্লাস শুরু হবে ৫ জানুয়ারি ২০২০ সালে।

নভেম্বর ১৮, ২০১৯ at ১৮:৫২:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/দেপ্র/এআই