রাণীশংকৈলে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় ১ম দিনে অনুপস্থিত-৪১৬

সারা দেশের ন্যায় ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় রবিবার (১৭ নভেম্বর) ইংরেজি পরীক্ষার মাধ্যমে প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা শুরু হয়। মোট ৫৭৪৭জন পরীক্ষার্থীর মধ্যে ৪১৬ জন পরীক্ষার্থীর অনুপস্থিতির খবর পাওয়া গেছে, এর মধ্যে প্রাথমিক সমাপনী ২৯৩ জন এবং ইবতেদায়ী সমাপনী পরীক্ষার্থী ১২৩ জন।

ভরনিয়া মসালডাঙ্গী সরকারি প্রাথমিক বিদ্যালয়, নেকমরদ স:প্রা:বি:, রাউত নগর স:প্রা:বি:, চাপোড় পার্বতীপুর স:প্রা:বি:, ঝাড়বাড়ি গোগর স:প্রা:বি:, দোশিয়া স:প্রা:বি:, রাণীশংকৈল পাইলট উচ্চ বিদ্যালয়, কাদিহাট স:প্রা:বি:, রাতোর স:প্রা:বি:, মীরডাঙ্গী স:প্রা:বি:, পূর্ববলদানী স:প্রা:বি:, রাণীশংকৈল মডেল স:প্রা:বি:সহ মোট ১২ টি কেন্দ্রে পরীক্ষা চলছে।

এ বছর উপজেলায় প্রাথমিক সমাপনী পরীক্ষায় ৪৭৮৭ জন এবং ইবতেদায়ী প্রাথমিক সমাপনীতে ৫৪৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন। পরীক্ষার্থীদের ৬ টি বিষয়ে ১০০ নাম্বর করে মোট ৬০০ নাম্বারের পরীক্ষায় অংশ নিতে হবে এবং ১৭ নভেম্বর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত পরীক্ষা চলবে।

আরও পড়ুন:
দুদকের রিমান্ডে অনলাইন ক্যাসিনো ‘গুরু’ সেলিম প্রধান
বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেলো নভোএয়ার

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোকছুদুর রহমান বলেন পরীক্ষার সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ার জন্য সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কোন প্রকার অনিয়ম চোখে পড়লে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার মৌসুমি আফরিদা বলেন সমাপনী পরীক্ষায় দায়িদ্ব পালনে ন্যূনতম অবহেলা বা অনিয়মের বিষয়ে জিরো টলারেন্স নীতি গ্রহন করা হয়েছে।

নভেম্বর ১৭, ২০১৯ at ১৫:৫০:৩০ (GMT+ 06)
দেশদর্পণ/আহা/আক/এইচকে/এআই