মেয়েদের পছন্দ হালকা মোটা পুরুষ

বলা হয়ে থাকে দেবতারাও নাকি মেয়েদের মন বুঝতে পারেন না। আর মানুষের ক্ষেত্রে সেটা তো আরও কষ্টসাধ্য ব্যাপার। তার কারণ মেয়েরা তাদের মনের কথা সহজে প্রকাশ করতে চায় না।ঠিক তেমনি পুরুষদের ব্যক্তিত্বের এমন কিছু দিক যা মেয়েরা মুখে অপছন্দের কথা বললেও মনে মনে আসলে সেগুলো ঠিকই পছন্দ করে।

ইউনিভার্সিটি অব মিসৌরির একটি সমীক্ষা অনুযায়ী একনজরে দেখে নেওয়া যাক কেমন ছেলে পছন্দ করেন মেয়েরা।বেশিরভাগ নারী সম্পর্ক স্থাপনের ক্ষেত্রে অল্প মেদ আছে এমন পুরুষদেরই বেশি বিশ্বাসযোগ্য মনে করেন। হালকা গোলগাল ও সাধারণ চেহারার মধ্যেই নিরাপত্তা খুঁজে পান তারা।গবেষকদের মতে, বেশি সুঠাম দেহের পুরুষ সঙ্গীকে নিয়ে অনিশ্চয়তায় ভুগেন কোনও কোনও নারী।

আরো পড়ুন:
আরও ৬ দিনের রিমান্ডে সম্রাট
ধীরগতিতে চলছে চট্টগ্রামের এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজ

সে কারণে একটু গোলগাল চেহারাই তাদের পছন্দ।সমীক্ষায় অংশ নেওয়া নারীদের দাবি, এটা খাব না, সেটা খাব না, মোটা হয়ে যাব-এই ধরনের কথা বলা পুরুষের থেকে অল্প মোটা পুরুষই ভালো।তবে এর পেছনে বিবর্তন ও যুগেরও প্রভাব আছে বলে মনে করছেন বিজ্ঞানীরা। অল্প মোটা দেহকে কেন এখন বেশি প্রাধান্য দিচ্ছে, তার পেছনে রয়েছে ব্যাখ্যা।

অল্প স্থুল পুরুষেরা কাজের প্রতি বেশি মনযোগী বলে মনে করেন নারীরা। এমন ধরনের পুরুষ পরিবারকেও বেশি সময় দেন বলে মনে করা হয়। সেক্ষেত্রে সামাজিকভাবে বেশি নিরাপদ বোধ করেন তারা।

১৭ নভেম্বর, ২০১৯  at ১৪:২৩:৩০ (GMT+06)
দেশদর্পণ/আহা/আক/আরটিও/এফএপি